রোহিত শর্মার সেঞ্চুরি, ভারতের সংগ্রহ ২০২/০ – BD Sports 24
  • রোহিত শর্মার সেঞ্চুরি, ভারতের সংগ্রহ ২০২/০

    October 2nd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বিশাখাপত্তম (ভারত), ২ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম দিনই বাগড়া বসিয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা হয়েছে ৫৯.১ ওভার। ওপেনার রোহিত শর্মার সেঞ্চুরিতে প্রথম দিনশেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে বিনা উইকেটে ২০২ রান।

     

    টস জিতে ব্যাট করতে নামে ভারত। নিজেদের মাটিতে দুই উদ্বোধনী ব্যাটসম্যান শুরু থেকেই দেখেশুনে ব্যাট চালাতে থাকেন। প্রথম সেশনে অর্থাৎ ৩০ ওভারে কোনো উইকেটের পতন হতে না দিয়ে ৯১ রান যোগ করে ভারত।

     

    এরপর দ্বিতীয় সেশনে ২৯.১ ওভার খেলা হওয়ার পর বিশাখাপত্তমে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। এরপর বৃষ্টি অব্যাহত থাকলে আম্পায়াররা প্রথম দিনের খেলার সমাপ্তি টানেন। ততক্ষণে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে বিনা উইকেটে ২০২ রান। দ্বিতীয় সেশনে ২৯.১ ওভার মোকাবেলায় দুই ভারতীয় ওপেনার যোগ করেন আরও ১১১ রান।

     

    ক্যারিয়ারে চতুর্থ টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতের ডানহাতি ওপেনার রোহিত শর্মা। ১১৫ বলে ফিফটি পূর্ণ করেন রোহিত। এরপর বাকি ৩৯ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন ভারতের এই ডানহাতি ওপেনার। ২৮তম টেস্টের ৪৮তম ইনিংসে এসে এই কীর্তি গড়েন রোহিত শর্মা।

     

    উল্লেখ্য, টেস্টে চারটি সেঞ্চুরির সবক’টি করেছেন নিজেদের মাটিতে। দেশের বাইরে তার কোনো টেস্ট সেঞ্চুরি নেই। কাকতালীয় হলেও সত্যি এর আগে গত তিন টেস্ট সেঞ্চুরির সবকটিই করেছেন নভেম্বর মাসে।

     

    রোহিত শর্মা ১১৫ রানে এবং মায়াঙ্ক আগরওয়াল ৮৪ রানে অপরাজিত ছিলেন। আজ চতুর্থ টেস্ট ফিফটি পূর্ণ করেন আগরওয়াল। আর ১৬ রান করতে পারলেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ পাবেন তিনি। রোহিত শর্মার ১৭৪ বলের ইনিংসে ১২ বাউন্ডারি ও ৫ ছক্কার মার রয়েছে। অপর ওপেনার মায়াঙ্কা আগরওয়াল তার ৮৪ রানের অপরাজিত ইনিংস সাজান ১১ বাউন্ডারি ও ২ ছক্কায়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...