রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের জোড়া শতকে সহজ জয় ভারতের – BD Sports 24
  • রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের জোড়া শতকে সহজ জয় ভারতের

    September 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৩ সেপ্টেম্বর: ভারতের বিপক্ষে বলতে গেলে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। গ্রুপ পর্বে ভারতের কাছে ৮ উইকেটে হারের পর সুপার ফোরে হেরেছে ৯ উইকেটে। দুইবারই ভারতের কাছে পাত্তা পায়নি পাকিস্তান। পাকিস্তানের করা ২৩৭ রানের জবাবে দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের জোড়া শতকে ৬৩ বল বাকি থাকতেই ১ উইকেটে ২৩৮ রান স্কোরবোর্ডে জমা করে ৯ উইকেটে জিতে যায় ভারত।

    এ ম্যাচ জয়ের ফলে এবারের এশিয়া কাপে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত হলো তাদের।

    উদ্বোধনী জুটিতে অধিনায়ক রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান ২১০ রানের বিশাল পার্টনারশিপ গড়েন। শিখর ধাওয়ান ১০০ বলে ১৬টি বাউন্ডারি এবং দুটি ছক্কার সাহায্যে ১১৪ রান করে আউট হন। এটি তার ক্যারিয়ারের ১৬তম শতরান।

    শিখর ধাওয়ানের বিদায়ের পর ক্রিজে আসেন আমবাতি রাইদু। রোহিত শর্মা রাইদুকে নিয়ে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে ভেড়ান। রোহিত শর্মা ক্যারিয়ারের ১৯তম শতরানের দেখা পান আজ। ১১৯ বল মোকাবেলায় ৭ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১১১ রানে অপরাজিত থাকেন তিনি। আমবাতি রাইদু অপরাজিত থাকেন ১২ রানে।

    পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ ছয়-ছয়জন বোলার ব্যবহার করেও ভারতের কোনো উইকেটের পতন ঘটাতে পারেননি। অর্থাৎ বোলাররা আজ ভারতের বিপক্ষে ছিলেন উইকেটশূন্য। যে একটি উইকেটের পতন ঘটেছে সেটি ছিল রান আউট।

    এর আগে এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৩৭ রান করে পাকিস্তান।

    পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মালিক সর্বোচ্চ ৭৮ রান করেন। এদিন ক্যারিয়ারের ৪৩তম ফিফটি দেখা পান তিনি। তার ৯০ বলের ইনিংসে ৪টি চার ও দুটি ছক্কার মার রয়েছে।

    এছাড়া অধিনায়ক সরফরাজ আহমেদ ৪৪, ফখর জামান ৩১, আসিফ আলী ৩০, ইমাম-উল-হক ১০, সাদাব খান ১০ রান করে আউট হন। মোহাম্মদ নওয়াজ ১৫ রানে এবং হাসান আলী ২ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতের ওপেনার শিখর ধাওয়ান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...