র‌্যাংকিংয়েরে শীর্ষে বেলজিয়াম – BD Sports 24
  • র‌্যাংকিংয়েরে শীর্ষে বেলজিয়াম

    April 4th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জুরিখ, ৪ এপ্রিল: সর্বশেষ ফিফা ঘোষিত র‌্যাংকিংয়ে সেরা দশে আসেনি কোনো পরিবর্তন। রাশিয়া বিশ্বকাপ জিতলেও ২০১৮ সালের শেষ নাগাদ ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারায় ফ্রান্স।  শীর্ষস্থান দখল করে বেলজিয়াম। এখনও তারা শীর্ষেই আছে।

    এছাড়া দুইয়ে ফ্রান্স এবং তিনে আছে ব্রাজিল। এরপর ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, পর্তুগাল। শীর্ষ দশে আছে ডেনমার্ক। যেহেতু র‌্যাংকিংয়ে আসেনি পরিবর্তন তাই এগারোতেই আছে আর্জেন্টিনা।

    বৃহস্পতিবার ফিফার এই নতুন র‌্যাংকিং ঘোষণা করা হয়। গেল সপ্তাহে আন্তর্জাতিক ম্যাচের মধ্যে ছিল প্রায় সব ফুটবল খেলুড়ে দল। তার প্রভাব সেরা দলগুলোর ওপর না পড়লেও অন্য কিছু দলের ওপর পড়েছে। যেমন বাংলাদেশ ফিফা র‌্যাংকিংয়ে চার ধাপ এগিয়েছে। বর্তমানে বাংলাদেশ ফিফা র‌্যাংকিংয়ে ১৮৮তম দল। বাংলাদেশের সঙ্গে যৌথভাবে ১৮৮ তে আছে ভেনেজুয়েলার ডাচ-ক্যারিবিয় দ্বীপ আরুবা।

    র‌্যাংকিংয়ে সবচেয়ে বড় পরিবর্তন হয়েছে ইসরাইলের ক্ষেত্রে। তারা ২০ পয়েন্ট অর্জন করেছে। র‌্যাংকিংয়ে এগিয়েছে আটধাপ। তাদের বর্তমান ফিফা র‌্যাংকিং ৮৪। সবচেয়ে বেশি পয়েন্ট এবং র‌্যাংকিং খুইয়েছে অস্ট্রিয়া। তারা ৩০ পয়েন্ট হারিয়ে ১১ ধাপ নিচে নেমেছে। তাদের বর্তমান র‌্যাংকিং ৩৪।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা