লখনৌ টেস্ট জয়ের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ – BD Sports 24
  • লখনৌ টেস্ট জয়ের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ

    November 28th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লখনৌ, ২৮ নভেম্বর: আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে জয়ের দ্বারপ্রান্তে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ দ্বিতীয় দিনে এসে ২৭৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে প্রথম ইনিংসে ৯০ রানে এগিয়ে থাকে তারা। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা আফগানিস্তান ক্যারিবীয় ২ স্পিনারের দাপটে দ্বিতীয় দিন শেষে ১০৯ রান তুলতেই ৭ উইকেট হারায়। যদিও আফগানিস্তান লিড নিয়েছে ১৯ রানের। তাদের অক্ষত রয়েছে ৩ উইকেট। খেলা বাকি এখনো পুরো তিন দিন।

     

    দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে জাভেদ আহমাদি ও ইব্রাহিম জাদরান ৫৩ রানের পার্টনারশিপ এনে দিলেও ক্যারিবীয় স্পিনারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। এরপর বাকি ৫৬ রান তুলতেই ৬ উইকেট হারায় তারা।

     

    ওপেনার জাভেদ আহমাদি ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পান আজ। ৯৩ বল মোকাবেলায় ১১টি চারের সাহায্যে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন তিনি। অপর ওপেনার ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে আসে ২৩ রান।

     

    ক্যারিবীয় ২ স্পিনারের দাপটে দুই আফগান ব্যাটসম্যান রহমত শাহ ও আজগর আফগান রানের খাতা পর্যন্ত খুলতে পারেননি।

     

    পতন হওয়া ৭ উইকেটের মধ্যে ৬টি সমান ৩টি করে ভাগ করে নেন দুই ক্যারিবীয় স্পিনার রাখিম কর্নওয়াল ও রোস্টন চেজ। বাকিটি ছিলো রান আউট। রোস্টন চেজ মাত্র ১০ রান খরচায় নেন তিন উইকেট। কর্নওয়াল ৪১ রান দিয়ে নেন ৩ উইকেট। কর্নওয়াল প্রথম ইনিংসে ৭ উইকেট শিকার করায় এই টেস্টে তার উইকেট শিকারসংখ্যা দাঁড়ালো ১০-এ।

     

    এর আগে দ্বিতীয় দিনে এসে ব্রুকসের শতরান এবং জন ক্যাম্পবেলের অর্ধশত রানের কল্যাণে প্রথম ইনিংসে ২৭৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে প্রথম ইনিংসে ৯০ রানে এগিয়ে রয়েছে ক্যারিবীয়রা। তিন আফগানিস্তান স্পিনার ওয়েস্ট ইন্ডিজের ১০ উইকেট ভাগ করে নেন। এর মধ্যে অভিষিক্ত বাঁহাতি স্পিনার ৭৪ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। এছাড়া অধিনায়ক রশিদ খান তিনটি ও অপর  স্পিনার জহির খান নেন ২ উইকেট।

     

    গতকাল প্রথম দিনশেষে ২২ ওভার মোকাবেলায় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ২ উইকেটে ৬৮ রান। আজ আরও ৬১.৩ ওভার মোকাবেলায় ২০৯ রান যোগ করলে ২৭৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।

     

    ওয়েস্ট ইন্ডিজের মিডল অর্ডার ব্যাটসম্যান ব্রুকস ক্যারিয়ারের প্রথম শতরানের দেখা পান আজ। ২১৪ বল মোকাবেলায় ১৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১১১ রান করে আউট হন ব্রুক। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান আসে জন ক্যাম্পবেলের ব্যাট থেকে। এদিন ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পান তিনি।

     

    এছাড়া শেন ডরিচ ৪২, সিমরন হেটমেয়ার ১৩ ও অধিনায়ক জেসন হোল্ডার ১১ রান করে আউট হন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা