লঙ্কানদের কাছে ৬ উইকেটের হার বাংলাদেশের – BD Sports 24
  • লঙ্কানদের কাছে ৬ উইকেটের হার বাংলাদেশের

    February 15th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৫ ফেব্রুয়ারি: দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে সফরকারী শ্রীলংকার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। ১৯৩ রান করেও জিততে পারলো না বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৯৪ রান স্কোরবোর্ডে জমা করলে ৬ উইকেটে জিতে যায় হাথুরুসিংহের শিষ্যরা। সেই সাথে সিরিজে ১-০তে এগিয়ে গেলো লঙ্কানরা।

    উদ্বোধনী জুটিতে কুশল মেন্ডিস ও গুনাথিলাকা মাত্র ৪.৫ ওভারে ৫৩ রান যোগ করে বিচ্ছিন্ন হন। গুনাথিলাকা ১৫ বলে ৩০ রান করেন। এরপরের তিন ওভারে লঙ্কানরা দ্বিতীয় উইকেটে যোগ করে আরো ৪৭ রান। কুশল মেন্ডিস ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পান এদিন। ২৭ বলে ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৩ রান করে আউট হন কুশল মেন্ডিস।

    থারাঙ্গা ৪ এবং ডিকবেলা ১১ রানে বিদায় নিলেও সানাকা ও থিসারা পেরেরাকে তাদের দলকে জয়ের বন্দের ভেড়াতে মোটেও বেগ পেতে হয়নি। সানাকা ২৪ বলে ৪২ এবং থিসারা পেরেরা ১৮ বলে ৩৯ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

    বাংলাদেশের বোলারদের মধ্যে নাজমুল ইসলাম দুটি এবং আফিফ হোসেন ও রুবেল হোসেন একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মুশফিকুর রহীম ও সৌম্য সরকারের ফিফটির কল্যাণে ৫ উইকেটে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে অভিষিক্ত জাকির হাসানকে সাথে নিয়ে সৌম্য সরকার ৪৯ রানের পার্টনারশিপ গড়েন। অভিষেক ম্যাচে ৯ বলে ১০ রান করে আউট হন জাকির হাসান।

    এরপর সৌম্য সরকারের সাথে জুটি বাধেন মুশফিকুর রহীম। এই জুটি দ্বিতীয় উইকেটে ৫১ রানের পার্টনারশিপ গড়েন। এদিন টি-২০ ক্যারিয়ারের প্রথম ফিফটি করেন বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। আগের ২৬টি টি-২০ ম্যাচ খেললেও কোনো ফিফটি নেই তার ক্যারিয়ারে। টি-২০তে তার সর্বোচ্চ স্কোর ছিল ৪৮। আজ শ্রীলংকার বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে এসে শর্ট ভার্সনে প্রথম ফিফটির দেখা পান সৌম্য সরকার। লঙ্কান বাঁ-হাতি স্পিনার জীবান মেন্ডিসের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেয়ার আগে ঝড়ো গতিতে ৩২ বলে ৬ চার ও দুই ছক্কার সাহায্যে ৫১ রান করে আউট হন সৌম্য।

    আরেক অভিষিক্ত আফিফ হোসেন ২ বল মোকাবেলায় শূন্য রানে ফিরে যান সাজঘরে। চতুর্থ উইকেটে অধিনায়ক মাহামুদুল্লাহ ও মুশফিকুর রহীম ৭৩ রানের মূল্যবান পার্টনারশিপ গড়েন। উদানার বলে ধনঞ্জয়ার হাতে ধরা পড়ার আগে মাহামুদুল্লাহ নিজের নামের পাশে যোগ করেন ৪৩ রান। তার ৩১ বলের ইনিংসে দুটি চার ও দুটি ছক্কার মার রয়েছে। সাব্বির ২ বলে ১ রান করে আউট হলেও মুশফিকুর রহীম টি-২০ ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেলেন আজ। এটি তার টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। ৪৪ বলে ৭ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৬ রানের অপরাজিত থাকেন মুশফিকুর রহীম। অপর অভিষিক্ত আরিফুল হক ১ বল মোকাবেলায় ১ রানে অপরাজিত থাকেন।

    লঙ্কান বোলারদের মধ্যে জীবান মেন্ডিস দুটি এবং গুনাথিলাকা নেন এক উইকেট।

    ম্যাচসেরা হন কুশল লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস।

    আগামী ১৮ ফেব্রুয়ারি সিলেটে দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলংকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮