লঙ্কান টি-২০ দলে ফিরেছেন লাকমল-প্রদীপ – BD Sports 24
  • লঙ্কান টি-২০ দলে ফিরেছেন লাকমল-প্রদীপ

    March 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ১ মার্চ: লঙ্কান টি-২০ দলে ফিরেছেন দুই পেসার নুয়ান প্রদীপ ও সুরাঙ্গা লাকমল। সেই সাথে কুশল পেরেরাকে দলে রেখে ঘরের মাঠে আসন্ন নিদাহাস ট্রফি ত্রিদেশীয় সিরিজের টি-২০ দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। দল থেকে বাদ পড়েছেন নিরোশান ডিকবেলা। তার বদলে নেয়া হয়েছে ধনঞ্জয়া ডি সিলভাকে।

    ডিকবেলার পরিবর্তে ধনঞ্জয়া ডি সিলভার সুযোগ চমকই ছিলো। এক বছরের বেশি সময় ধরে টি-২০ ফরম্যাটে খেলছেন না তিনি। বাংলাদেশ সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ১৭৩ রানের ইনিংস খেলেছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। সম্প্রতি শ্রীলংকার ঘরোয়া টি-২০ আসরে তিনটি ম্যাচে বলার মতো পারফরমেন্স আছে তার। ৪২, ০ ও ৫৫ রান করেন তিনি।

    গেল মাসে শেষ হওয়া বাংলাদেশ সফরে নিজেকে মেলে ধরতে পারেননি ডিকবেলা। ফলে আসন্ন সিরিজের জন্য ডিকবেলাকে বিবেচনায় নেয়নি শ্রীলংকার নির্বাচকরা। এদিকে কুশল পেরেরা ফিরে আসায় টপ-অর্ডার নিয়ে বড় ধরনের চিন্তায় পড়বে লংকানরা। কারণ টপ-অর্ডারে আরও আছেন উপল থারাঙ্গা, কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা।

    বাংলাদেশ সফরের দলে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি লেগ স্পিনার জেফরি ভ্যান্ডরসে। তারপরও আসন্ন সিরিজের জন্য ঘোষিত দলে সুযোগ হয়নি তার। শ্রীলংকা দলে স্পিনার হিসেবে আছেন আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো ও জীবান মেন্ডিস।

    ঘোষিত ১৫ জনের দলে ইনজুরির কারণে সুযোগ হয়নি ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ, আসলে গুনারত্নে ও শেহান মাদুশঙ্কার।

    আগামী ৬ মার্চ শ্রীলংকা-ভারত ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ৮ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। ফাইনাল হবে ১৮ মার্চ। ফাইনালের আগে ডাবল লিগ পদ্ধতিতে চারটি করে ম্যাচ খেলবে শ্রীলংকা-ভারত ও বাংলাদেশ।

    শ্রীলংকা দল : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিজ, দাসুন শানাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, জীবান মেন্ডিজ, সুরাঙ্গা লাকমাল, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা ও ধনঞ্জয়া ডি সিলভা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা