লর্ডসে অ্যান্ডারসনের ১০০! – BD Sports 24
  • লর্ডসে অ্যান্ডারসনের ১০০!

    August 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১২ আগস্ট: প্রথম পেস বোলার হিসেবে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে একশ’ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। রোববার সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে ভারতীয় ওপেনার মুরালি বিজয়কে ০ রানে আউট করে অনন্য এই মাইলফলক স্পর্শ করেন তিনি। ম্যাচে দ্বিতীয়বারের মত কোনো রান না করেই বিদায় নিয়েছেন ওই ভারতীয় ব্যাটসম্যান।

    লর্ডসে এত দিন পর্যন্ত টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ একশ’ উইকেট শিকারের রেকর্ডটি এককভাবে দখলে রেখেছিলেন সাবেক শ্রীলংকান স্পিনার মুত্তিয়া মুরালিধরন। তিনিও ওই ভেন্যুতে ১০০টি টেস্ট উইকেট সংগ্রহ করেছেন। টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ ৮০০ উইকেটের মালিকও মুরালিধরন।

    ম্যাচে প্রথম ইনিংসে ২৮৯ রানে পিছিয়ে থাকা ভারত রোববার মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে দুই উইকেট হারিয়ে ১৭ রান সংগ্রহ করেছে।

    আজ ৭ উইকেটে ৩৯৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। জবাবে ব্যাটিংয়ে নেমে ফের বিপর্যায়ে পড়েন সফরকারি ভারতীয় ওপেনার বিজয়। দ্বিতীয় ওভারে অ্যান্ডারসনের একটি ফুল লেন্থের ডেলিভারি সামনে পুশ করতে গিয়ে কট বিহাইন্ডের শিকার হন তিনি। ব্যাটের কানায় লেগে বলটি সরাসরি আশ্রয় নেয় উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর হাতে।

    এর আগে সকালে শুরু করে মাত্র ৩৭ মিনিট ব্যাটিং করেছে ইংল্যান্ড। ইনিংস ঘোষণার আগে তারা দলীয় সংগ্রহশালায় যোগ করে ৩৯ রান। আগের দিনের ১২০ রানে অপরাজিত থাকা ইংলিশ ব্যাটসম্যান ক্রিস ওকস ১৩৭ রান সংগ্রহ করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। তার সঙ্গে জুটিবদ্ধ হয়ে ব্যাটিং করা স্যাম কারান ব্যক্তিগত ৪০ রানে থার্ডম্যান অঞ্চলে হার্ডিক পান্ডিয়ার হাতে ধরা দিয়ে আউট হবার আগে হাঁকিয়েছেন দর্শনীয় এক ছক্কা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা