লা লিগা ম্যাচ যুক্তরাষ্ট্রে আয়োজনে অনীহা ইনফান্তিনোর – BD Sports 24
  • লা লিগা ম্যাচ যুক্তরাষ্ট্রে আয়োজনে অনীহা ইনফান্তিনোর

    September 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১৮ সেপ্টেম্বর: আগামী বছরের ২৬ জানুয়ারি জিরোনা বনাম বার্সেলোনার মধ্যকার লা লিগা ম্যাচটি যুক্তরাষ্ট্রের মিয়ামিতে অনুষ্ঠানের বিষয়ে ফিফার অনুমতি নাও পেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো।

    ম্যাচটি আয়োজনের পরিকল্পনা বেশ খানিকটা এগিয়ে গেলেও ফিফা এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি। এদিকে ইনফান্তিনো জানিয়েছেন বিষয়টি তিনিও ভালোভাবে নিতে পারছেনা। ইএসপিএন’কে দেয়া ফিফার এক বিবৃতিতে ইনফান্তিনো বলেছেন, যুক্তরাষ্ট্রে ফুটবলের উন্নয়নের ব্যাপারে তিনিও বেশ আগ্রহী। এক্ষেত্রে মেজর লিগ সকার তাদেরকে বেশ সহযোগিতা করছে বলেই তিনি মন্তব্য করেছেন। এই বিষয়ে ইনফান্তিনো নিজের ব্যক্তিগত মত দিতে গিয়ে বলেছেন, ‘আমি মনে করি এমএলএস’এ আমরা বেশ কিছু ভালো দেখার সুযোগ পাচ্ছি। এখানে লা লিগা ম্যাচ আয়োজনের কোনো যৌক্তিকতা নেই। ফুটবলের একটি স্বাভাবিক নীতি হচ্ছে ঘরের ম্যাচ ঘরেই খেলা ভালো, বিদেশের মাটিতে নয়।’

    ফিফা বিবৃতিতে আরো জানিয়েছে যুক্তরাষ্ট্রে ম্যাচ আয়োজনের ব্যাপারে তারা এখনও লা লিগা থেকে কোনো ধরনের অনুরোধ পাননি। এই ধরনের ম্যাচ আয়োজনের ক্ষেত্রে বেশ কিছু নিয়ম রক্ষা করতে হয়। ফিফা আনুষ্ঠানিকভাবে লা লিগার সেই অনুমতি প্রার্থনার অপেক্ষায় রয়েছে। যদিও পুরো বিষয়টিতে সংশ্লিষ্ট এসোসিয়েশন ও সংশ্লিষ্ট কনফেডারেশনের অনুমতির প্রয়োজন হয়। ফিফাও এক্ষেত্রে তাদের মতামত দিতে পারে।

    রেলিভেন্ট স্পোর্টসের সাথে লা লিগার ১৫ বছরের মার্কেটিং চুক্তির অংশ হিসেবে দেশের বাইরে ম্যাচ আয়োজনের চিন্তা করেছিল স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ। এক্ষেত্রে উত্তর আমেরিকায় ফুটবলের প্রচলনের বিষয়টিও তারা মাথায় রেখেছিল। যদিও স্প্যানিশ প্লেয়ার্স ইউনিয়েনের কাছে বিষয়টি বেশ বিতর্কের জন্ম দিয়েছে। এই ধরনের ম্যাচ আয়োজনের জন্য রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) পাশাপাশি স্পেন স্পোর্টস কাউন্সিল, উয়েফা, ফিফা, ইউএস সকার ও কনকাকাফের অনুমতির প্রয়োজন রয়েছে। গত সপ্তাহে স্প্যানিশ এফএ’র কাছে লা লিগা, জিরোনা ও বার্সেলোনা আনুষ্ঠানিক অনুরোধ পাঠিয়েছে।

    এদিকে জানা গেছে গত সপ্তাহে আরএফইএফ সভাপতি লুইস রুবিয়ালেস ইনফানতিনো ও স্প্যানিশ প্রধানমন্ত্রী পেড্রো সানচেজের সাথে একটি সভায় মিলিত হয়েছিলেন। সেখানে বিভিন্ন ইস্যুর সাথে যুক্তরাষ্ট্রের ম্যাচটি নিয়েও আলোচনা হয়। কিন্তু ফিফা সভাপতি বিষয়টিতে কোনো সাড়া দেননি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...