লিগ কাপের কোয়ার্টারে পিএসজির হার – BD Sports 24
  • লিগ কাপের কোয়ার্টারে পিএসজির হার

    January 10th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস ১০ জানুয়ারি: অবশেষে অবসান ঘটেছে ঘরোয়া ফুটবলে প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) টানা জয়ের ধারার। টানা ৪৩ ম্যাচে জয়ের পর পরাজয়ের স্বাদ পেল টমাস টাসেলের শিষ্যরা।
    বুধবার নিজেদের মাঠে অনুষ্ঠিত ফ্রেঞ্চ লীগ কাপের কোয়ার্টার ফাইনালে লীগ ওয়ানের তলানীতে থাকা গুইনগ্যাম্পের কাছে ২-১ গোলে হেরে গেছে পিএসজি। প্রাক দেস প্রিন্সেসে দ্বিতীয়ার্ধের নাটকীয়তায় সফরকারী দলটি তিনটি পেনাল্টি লাভ করেছিল। এই হারের ফলে টানা ষষ্ঠ বারের মত লীগ কাপ শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে গেল পিএসজির।
    এটি ছিল সব ধরনের প্রতিযোগিতায় চলতি মৌসুমে ক্লাবটির দ্বিতীয় পরাজয়। এর আগে গত সেপ্টেম্বরে এ্যানফিল্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে স্বাগতিক লিভারপুলের কাছে ৩-২ গোলে পরাজিত হয়েছিল প্যারিসের ক্লাবটি।
    চলতি মৌসুমে মাত্র দু’টি লীগ ম্যাচে জয় পাওয়া গুইনগ্যাম্প বর্তমানে মোনাকো ও স্ট্রসব্রোর সঙ্গে অবনমনের খড়গে রয়েছে।
    গতকাল অনুষ্ঠিত ফরাসি টুর্নামেন্টের ম্যাচের ৬৩তম মিনিটে গোল করে স্বাগতিক পিএসজিকে এগিয়ে দেন ব্রাজিলীয় সুপার স্টার নেইমার। এর আগে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মার্কাস থুরাম। তবে শেষ পর্যন্ত ইনজুরি টাইমে সেই থুরামের পেনাল্টি গোলে জয় নিশ্চিত হয় স্বাগতিক গুইনগ্যাম্পের।
    দুর্বল প্রতিপক্ষ হলেও কিলিয়ান এমবাপে, নেইমার ও এ্যাঞ্জেল ডি মারিয়াকে অন্তর্ভুক্ত করে বেশ শক্তিশালী একাদশ গঠন করেছিলেন পিএসজি’র কোচ টাসেল। কিন্তু প্রথমার্ধে কোন দলের খেলোয়াড়ই নির্ধারিত লক্ষ্যে একটিও শট নিতে পারেনি।
    ম্যাচের বয়স যখন ঘন্টার কাটায় তখনই পেনাল্টি পেয়ে যায় গুইনগ্যাম্প। কিন্তু ১২ গজ দূর থেকে ফরোয়ার্ড থুরামের নেয়া শটটি দিক পরিবর্তন করে ক্রসবারে লাগে। দুই মিনিটের কম ব্যবধানের মধ্যেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন নেইমার (১-০)। কিন্তু শেষ বাঁশি বাজার আগে ফের পেনাল্টি লাভ করে সফরকারী দল। এবার স্পট থেকে গোল করতে কোন ভুল করেননি কঙ্গোর আন্তর্জাতিক তারকা ইয়েনি নগবাকোতো (১-১)। তবে ভিএআরের মাধ্যমে এই সিদ্ধান্তটি নিতে বেশ কিছু সময় নস্ট হয়।
    ম্যাচের বয়স যখন ৯০ মিনিট ছুঁই ছুঁই, তখন প্রতি আক্রমণে পিএসজি’র রক্ষণভাগে ঢুকে পড়ে সফরকারী দলের খেলোয়াড়রা। এ সময় থুরামকে বক্সের মধ্যেই ফাউল করে বসেন থিরো কেহরের। এবার স্পট কিক থেকে ঠিকই গোল আদায় করে নেন ২১ বছর বয়সি এই স্ট্রাইকার (১-২) ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা