লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল – BD Sports 24
  • লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

    August 30th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৩০ আগস্ট: প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে কমিউনিটি শিল্ড ফুটবলের চ্যাম্পিয়ন হলো আর্সেনাল। গতরাতে অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতায় শেষ হয়। এরপর টাইব্রেকারে ৫-৪ গোলে জয় তুলে নেয় এফএ কাপ চ্যাম্পিয়ন আর্সেনাল।

     

    টাইব্রেকারে আর্সেনালের পক্ষে গোল করেন রিস নেলসন, এইন্সলে মেইটল্যান্ড-নাইলস, সেডরিক সোরেস, দাভিদ লুইস ও পিয়েরে-এমেরিক অবামেয়াং। আর লিভারপুলের পক্ষে গোল করতে সমর্থ হন মোহামেদ সালাহ, ফ্যাবিনহো, তাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স। তবে গোল করতে পারেননি রায়ান ব্রিস্টার।

     

    নিয়ম অনুযায়ী ওয়েম্বলি স্টেডিয়ামে কমিউনিটি শিল্ডের ফাইনালে মুখোমুখি হয় লিগ চ্যাম্পিয়ন লিভারপুল ও এফ এ কাপের চ্যাম্পিয়ন আর্সেনাল। ম্যাচে শুরুতেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। ৭ মিনিটে আর্সেনালের জালে বল পাঠিয়েছিলেন লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। কিন্তু অফ-সাইডের কারণে গোল বাতিল হয়ে যায়।

     

    তবে ১২ মিনিটে ম্যাচে প্রথম লিড নেয় আর্সেনাল। বাঁ-দিক থেকে বুকায়ো সাকার বাড়ানো ক্রস থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন অবামেয়াং। এরপর ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতো আর্সেনাল। অবামেয়াং-এর ভুলে সেই গোলটি হয়নি। বক্সের ভেতর থেকে প্রতিপক্ষের বারের উপর দিয়ে বলকে বাইরে পাঠিয়ে দেন অবামেয়াং।

     

    ম্যাচে ১-০ গোলে এগিয়ে থেকেও আক্রমণের ধার অব্যাহত রেখেছিলো আর্সেনাল। অপরদিকে, ম্যাচে ফিরতে মরিয়া ছিলো লিভারপুল। কিন্তু প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি দু’দল। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল।

     

    দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে নিতেই ব্যস্ত ছিলো আর্সেনাল ও লিভারপুল। মধ্যমাঠের দখল নিতেই সময়ক্ষেপণ হয়ে যায় দু’দলের। অবশেষে গোলের দেখা পায় লিভারপুল।

     

    আর্সেনালের ডি-বক্সের মধ্যে বল পেয়ে যান তাকুমা মিনামিনো। জটলার মধ্যে গোল করতে সমস্যা হয়নি জাপানের এই ফরোয়ার্ডের।

     

    ম্যাচে ১-১ সমতা আসায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে আর্সেনাল ও লিভারপুল। কিন্তু স্ট্রাইকারদের ভুলে কোনো পক্ষই নিজেদের দ্বিতীয় গোলের দেখা পায়নি। ফলে নির্ধারিত সময় ১-১ সমতায় শেষ হয়।

     

    ফলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। আর সেখানে শিরোপা জয়ের হাসি হাসে আর্সেনাল। এই নিয়ে ১৬ বারের মত কমিউনিটি শিল্ডের শিরোপা জিতলো আর্সেনাল। তবে রেকর্ড ২১টি শিরোপা জিতে সবার উপরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৫ বার শিরোপা জিতে তৃতীয়স্থানে রয়েছে লিভারপুল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...