লিভারপুল, ম্যান সিটির জয়ের দিনে পয়েন্ট হারালো ম্যান ইউ – BD Sports 24
  • লিভারপুল, ম্যান সিটির জয়ের দিনে পয়েন্ট হারালো ম্যান ইউ

    September 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৩ সেপ্টেম্বর: ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার লিভারপুল ও ম্যানচেস্টার সিটি নিজেদের ম্যাচে সহজ জয় তুলে নিলেও উল্ফসের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে গতবারের রানার্স আপ ম্যানচেস্টার ইউনাইটেড।

    ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের মাঠে সাবেক কোচ অ্যালেক্স ফার্গুসন অসুস্থতার পর প্রথমবার উপস্থিত হয়েও শিষ্যদের কাছ থেকে কোন সুসংবাদ পাননি।

    এনফিল্ডে সাউদাম্পটনকে ৩-০ গোলে পরাজিত করেছে জার্গেন ক্লপের লিভারপুল। ম্যাচে অল রেডদের জার্সি গায়ে মূল একাদশে অভিষেক হয়েছে সুইস উইঙ্গার জিহার্দান শাকিরির। কোচের আস্থার প্রতিদান দিয়েছে রাশিয়া বিশ্বকাপের অন্যতম উল্লেখযোগ্য এই তারকা।

    ১০ মিনিটে তার ডিফ্লেকটেড শটে ওয়েসলি হোয়েডেটের আত্মঘাতি গোলে এগিয়ে যায় লিভারপুল। এরপর প্রথমার্ধে জোয়ের মাটিপ ও মোহাম্মদ সালাহ’র দুই গোলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। চার ম্যাচে এটি ছিল সালাহ’র প্রথম গোল। সব ধরনের প্রতিযোগিতায় শতভাগ জয় নিয়েই মৌসুমে লিভারপুল নিজেদের এগিয়ে রাখলো।

    এদিকে দিনের অপর ম্যাচে কার্ডিফ সিটিকে অ্যাওয়ে ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এর ফলে চেলসিকে হটিয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে সিটিজেনরা। সপ্তাহের মাঝামাঝিতে ফ্রেঞ্চ ক্লাব লিঁওর কাছে ২-১ গোলে হতাশাজনক পরাজয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করা ম্যানচেস্টার সিটির জন্য এই ধরনের জয় প্রয়োজন ছিল।

    টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের থেকে আট পয়েন্ট পিছিয়ে ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা ইউনাইটেড নিজেদের মাঠে জয়ের আশাই করছিল। কিন্তু উল্ফসের উজ্জীবিত পারফরমেন্সে শেষ পর্যন্ত জয় আর আসেনি। গত মে মাসে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে নিবিড় পরিচর্যা কেন্দ্রে থাকা ফার্গুসন কাল প্রিয় ক্লাবের খেলা উপভোগ করতে প্রথমবারের মত মাঠে উপস্থিত হয়েছিলেন। কিন্তু দিনের শেষে শিষ্যদের ১-১ গোলে ড্র নিয়েই তাকে সন্তুষ্ট থাকতে হয়েছে।

    পাঁচ ম্যাচের গোলখরা কাটিয়ে হ্যারি কেনের স্পট কিক থেকে প্রথম গোলে ব্রাইটনকে ২-১ গোলে পরাজিত করেছে টটেনহ্যাম। এই জয়ে ইউনাইটেডকে পেছনে ফেলে পঞ্চম স্থানে উঠে এসেছে স্পারসরা। একইসাথে টানা তিনটি ম্যাচে পরাজয়ের হতাশা থেকেও শেষ পর্যন্ত তারা বেরিয়ে আসতে পেরেছে।

    চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেইন্ট-জার্মেইকে পরাজিত করার ম্যাচটি থেকে তিনটি পরিবর্তন করে কাল মূল একাদশ সাজিয়েছিলেন ক্লপ। মৌসুমে প্রথম মূল একাদশে খেলতে নেমেই শাকিরি ও মাটিপ ছিলেন অন্যদের তুলনায় কিছুটা হলেও ভিন্ন। শাকিরির জোরালো শটে হোয়েডেটের পায়ে লেগে বল জালে জড়ালে ১০ মিনিটেই এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের কর্ণার থেকে মাটিপ ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। শাকিরির ফ্রি-কিক বারে লেগে ফেরত আসলে সালাহ প্রথমার্ধের ইনজুরি টাইমে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন।

    দল জয়ী হলেও দ্বিতীয়ার্ধের শুরুতে ডিফেন্ডার ভার্জিল ফন জিকের পাঁজরের হাড়ের ইনজুরি লিভারপুলকে দু:শ্চিন্তায় ফেলেছে। ম্যাচ শেষে ক্লপ বলেছেন, টানা সাতটি ম্যাচে জয় সত্যিই বিশেষ কিছু। কিন্তু দিনে দিনে চ্যালেঞ্জ আরো কঠিন হচ্ছে। খেলোয়াড়রা দারুণ ছন্দে আছে।

    লিগের পরের দুটি ম্যাচে ক্লপের দল চেলসি ও সিটির বিপক্ষে গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে মুখোমুখি হবে। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে।

    ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ শুরুর আগে ফার্গুসনকে দাঁড়িয়ে অভিবাদন জানানো হয়। তিনি ও তার স্ত্রী ক্যাথে ইউনাইটেডের ডাইরেক্টর বক্সে বসে কাল ম্যাচটি উপভোগ করেছেন। যদিও ক্লাবের সবচেয়ে সফল এই ম্যানেজারের উপস্থিতি ইউনাইটেডকে উজ্জীবিত করতে পারেনি। যদিও ১৮ মিনিটে ফ্রেডের গোলে প্রথমে ইউনাইটেডই এগিয়ে গিয়েছিল। শীর্ষ লিগে ফেরার প্রতিটি মুহূর্তই যেন উল্ফস প্রতি ম্যাচে প্রমাণে ব্যস্ত থাকে। কালও তার ব্যতিক্রম ছিল না। ৫৩ মিনিটে হুয়াও মুটিনহোর কার্লিং শট আটকাতে পারেননি ডেভিড ডি গিয়া। ম্যাচ শেষে ইউনাইটেড বস হোসে মরিনহো বলেছেন, এই এক পয়েন্ট তাদের প্রাপ্য ছিল। তারা শুরুটা ভাল করেছিল, অনেক আক্রমণাত্মক খেলেছে, তাদের ম্যাচে গভীরতা ছিল।

    ম্যানচেস্টার সিটির সাথে ২০২১ পর্যন্ত নতুন করে চুক্তি বৃদ্ধির বিষয়টি যেন পুরোপুরি উপভোগ করতে কাল মাঠে নেমেছিল সার্জিও আগুয়েরো। ৩২ মিনিটে তার গোলেই এগিয়ে যায় সিটিজেনরা। প্রথমার্ধে বার্নার্ডো সিলভা ও ইকে গুনডোগানের আরো দুই গোলে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০। দ্বিতীয়ার্ধে বদলী বেঞ্চ থেকে উঠে আসা ক্লাবের সবচেয়ে দামী খেলোয়াড় রিয়াজ মাহারেজ পরপর দুই গোল করায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সিটিজেনরা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...