লিস্ট-এ ক্যারিয়ারের শেষ ম্যাচে গেইলের সেঞ্চুরি – BD Sports 24
  • লিস্ট-এ ক্যারিয়ারের শেষ ম্যাচে গেইলের সেঞ্চুরি

    October 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জ্যামাইকা, ৭ অক্টোবর: ম্যাচ উইনিং এক সেঞ্চুরি দিয়ে লিস্ট-এ ক্যারিয়ার শেষ করলেন কিংবদন্তি ক্যারিবীয় হার্ড হিটার ব্যাটসম্যান ক্রিস গেইল। কেনসিংটন ওভালে বার্বাডোসের বিপক্ষে রিজিওনাল সুপার ৫০ প্রতিযোগিতায় গেইল শনিবার নিকিতা মিলারের স্থানে জ্যামাইকার অধিনায়কের দায়িত্ব পালন করেন।

    ১১৪ বলে ১০টি বাউন্ডারি ও ৮টি ওভার বাউন্ডারির সহায়তায় তিনি ১২২ রানের শেষ ইনিংসটিও স্মরণীয় করে রাখলেন। গেইলের সেঞ্চুরিতে জ্যামাইকার ২২৬ রানের জবাবে বার্বাডোস ১৯৩ রানেই গুটিয়ে যায়।

    আগেই ঘোষণাদিয়েছিলেন এটাই হবে জ্যামাইকার হয়ে তার শেষ ৫০ ওভারের ম্যাচ। যে কারণে ইনিংস শেষে সতীর্থ ও প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের কাছ থেকে গার্ড অব অনারও পেয়েছেন এই তারকা ব্যাটসম্যান। ৫০ ওভারের ম্যাচের ইতি টানলেও নিজ দেশের হয়ে আরেকটি চারদিনের ম্যাচে খেলবেন তিনি।

    ম্যাচশেষে গেইল বলেছেন, জ্যামাইকার পক্ষে যখনই খেলতে নেমেছি এক অন্যরকম অনুভূতি কাজ করেছে। তার উপর দলের অধিনায়কত্ব করে জয় উপহার দেয়ার অনুভূতি বিশেষ কিছু। তবে আমার কাছে অধিনায়কত্ব করার থেকে দেশকে প্রতিনিধিত্ব করাই বেশি আনন্দদায়ক মনে হয়েছে। ৩৯ বছরেও এখানে দাঁড়িয়ে থাকতে পেরে আমি সত্যিই গর্বিত।

    বিদায় সবসময় কঠিন। কিন্তু ক্রিকেটের পরেও জীবন আছে। দীর্ঘ ২৫ বছর যাবত একটানা ক্রিকেট খেলা সত্যিই দারুণ অভিজ্ঞতা। কিন্তু আমারও পরিবার আছে। তাদের সাথে সময় কাটানোই এখন আমার মূল লক্ষ্য।

    ঘরোয়া ক্রিকেট থেকে বিদায় নিলেও এই ক্যারিবীয় সুপারস্টার এখনো ২০১৯ সালের বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখেন। যদিও ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তিতে এখন আর তিনি নেই। তবে বিশ্বজুড়ে ঘরোয়া বিভিন্ন টি২০ লিগে খেলা ঠিকই চালিয়ে যাবেন বলে জানিয়েছেন গেইল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা