লুসিয়েনের সাথে দুই বছরের চুক্তি করল বরুসিয়া – BD Sports 24
  • লুসিয়েনের সাথে দুই বছরের চুক্তি করল বরুসিয়া

    May 23rd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    বার্লিন, ২৩ মে ২০১৮ : বুন্দেস লিগা জায়ান্ট বরুসিয়া ডর্টমুন্ড নয়া নতুন হেড কোচ হিসেবে লুসিয়েন ফাবরের নাম ঘোষণা করেছে।

    ৬০ বছর বয়সী এ সুইস কোচের সাথে ক্লাবটি দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত বরুসিয়ার সাথে থাকবেন। তিনি পিটার স্টোগারের স্থলাভিষিক্ত হয়েছেন। গত বছরের ডিসেম্বর থেকে স্টোগার বরুসিয়ার দায়িত্বে ছিলেন।

    লুসিয়েন এর আগে  ফ্রেঞ্চ লিগ ওয়ান ক্লাব নিসের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। ক্লাবের স্পোর্টস পরিচালক মাইকেল জোর্ক বলেন, এবারের গ্রীষ্মে একেবারে নতুনভাবে শুরু করার জন্য লুসিয়েনের নিয়োগ একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে কাজ করবে।

    পিটার স্টোগার কোচের দায়িত্ব পালনকালে হতাশাজনক পারফরমেন্সে তার সাথে চুক্তি নবায়ন করেনি বরুসিয়া। চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের থেকে ২৯ পয়েন্ট পিছিয়ে এবার বুন্দেস লিগায় বরুসিয়া চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করে।

    তবে লুসিয়েন ২০০৮-০৯ মৌসুমে এক বছরের জন্য হার্থার হয়ে বুন্দেস লিগায় কাজ করেছেন। ওই আসরে তার ক্লাব চতুর্থ স্থান লাভ করেছিল। এরপর আবারো ২০১১-১২ মৌসুমে বরুসিয়া মোয়েচেনগ্ল্যাডবাখের কোচ হিসেবে দায়িত্ব নিয়ে ক্লাবকে রেলিগেশন থেকে রক্ষা করেন।

    গত মৌসুমে তার অধীনে নিস তৃতীয় স্থানে থেকে ফ্রেঞ্চ লিগ শেষ করে। যদিও আগস্টে নাপোলির কাছে চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফ রাউন্ডে পরাজিত হয়ে বিদায় নেন লুসিয়েন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা