লেবাননের জালে ২ হালি গোল বাংলাদেশের – BD Sports 24
  • লেবাননের জালে ২ হালি গোল বাংলাদেশের

    September 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে বিধ্বস্ত করে জানান দিয়েছিল নিজেদের শক্তিমত্তা।

    আজ দ্বিতীয় ম্যাচে লেবাননকে বিধ্বস্ত করেছে ৮-০ গোলে। সাজেদা ও শামসুন্নাহার জুনিয়র দুটি করে এবং আনাই মগিনি ও রোজিনা আক্তার একটি করে গোল করেন। অপর গোলটি আত্মঘাতি। প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে ছিল স্বাগতিক বাংলাদেশ।

    ৫ মিনিটে সাজেদার কাছ থেকে বল পেয়ে ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন তহুরা।

    ৮ মিনিটে ঋতুপর্নার ক্রস থেকে তহুরার হেড লেবাননের ডিফেন্ডার নূর নওজাইমের গায়ে লেগে ফেরত আসলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বাংলাদেশ।

    ৯ মিনিটে তহুরার উঁচু সেন্টার থেকে সাজেদা গোলমুখে শট নিতে ব্যর্থ হন।

    ১০ মিনিটে আখি খাতুনের লম্বা পাস থেকে সাজেদা লেবাননের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট গোলরক্ষক প্রতিহত করেন।

    ১৩ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে বাংলাদেশের স্ট্রাইকার তহুরার নেয়া শট সরাসরি গোলরক্ষকের হাতে আশ্রয় নেয়।

    ১৪ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় লেবাননের রক্ষণভাগের ভুল বুঝাবুঝিতে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান সাজেদা। তখন সাজেদার সামনে লেবাননের গোলরক্ষক ছাড়া কেউই ছিল না। সাজেদা এবার আর ভুল করেননি। ঠাণ্ডা মাথায় ডান পায়ে শটে লেবাননের জালে বল পাঠান সাজেদা (১-০)।

    ১৮ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন সাজেদা।

    ১৯ মিনিটে লেবাননের স্লিম-এর আত্মঘাতি গোলে ২-০তে এগিয়ে যায় স্বাগতিকরা।

    ২২ মিনিটে আখি খাতুনের লম্বা পাস থেকে ডানপ্রান্তে বল পেয়ে যান তহুরা খাতুন। বল ধরেই তহুরা খাতুন ক্ষিপ্রতার সাথে কিছুটা এগিয়ে গিয়ে ডান পায়ের অসাধারণ শটে লেবাননের জাল কাঁপান (৩-০)।

    ২৭ মিনিটে আবারও গোল করে বাংলাদেশ। এ সময় আখি খাতুনের লম্বা পাস থেকে বল পেয়ে ডিফেন্ডার আনাই মগিনি ডান পায়ের শটে লেবাননের জালে বল পাঠান (৪-০)।

    ৩৪ মিনিটে মারিয়ার কর্নার থেকে আখি খাতুনের নেয়া হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ৪০ মিনিটে আখি খাতুনের উঁচু ক্রসে বল পেয়ে সাজেদা নিজের দ্বিতীয় এবং দলের পঞ্চম গোলটি করেন (৫-০)।

    প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মাঝ মাঠ থেকে আখি খাতুনের লম্বা ক্রস থেকে সামসুন্নাহারের জুনিয়রের নেয়া হেড অল্পের জন্য সাইড বার ঘেঁষে বাইরে যায়। সেইসাথে প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ।

    ৪৭ মিনিটে লেবাননের রক্ষণভাগের ভুলে বল পেয়ে যান সাজেদা। সাজেদা বল দেন শামসুন্নাহার জুনিয়রকে। সামসুন্নাহার জুনিয়র বাম পায়ের শটে লেবাননের জালে বল পাঠান (৬-০)।

    ৬৩ মিনিটে বাম প্রান্ত থেকে বদলি খেলোয়াড় সুলতানার ক্রস থেকে শামসুন্নাহার জুনিয়র ডি বক্সের ভেতর থেকে বাম পায়ের শটে লেবাননের জালে বল পাঠান (৭-০)। সামসুন্নাহার জুনিয়রের দ্বিতীয় গোল এটি।

    ৭৫ মিনিটে ডান প্রান্ত থেকে বদলি খেলোয়াড় মোসাম্মৎ ইলামনির মাইনাস থেকে বল পেয়ে আরেক বদলি খেলোয়াড় রোজিনা আক্তারের নেয়া ডান পায়ের শট লেবাননের জাল স্পর্শ করে (৮-০)।

    বাকি সময় আরও কয়েকটি গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারায় লেবাননের বিপক্ষে ৮-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...