লোহার চেয়ে পতাকার ভার অনেক বেশি: মাবিয়া – BD Sports 24
  • লোহার চেয়ে পতাকার ভার অনেক বেশি: মাবিয়া

    August 8th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ আগস্ট: ‘লোহার চেয়ে পতাকার ভার অনেক বেশি’ বলে মন্তব্য করেছেন আসন্ন এশিয়ান গেমসের মার্চ পাস্টে বাংলাদেশের পতাকা বহনকারী নারী ভারোত্তোলন মাবিয়া আক্তার সীমান্ত। আজ বাংলাদেশ অলিম্পিক ভবনে ‘লোহার ভার বেশি, না পতাকার ভার বেশি? এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে এমনটাই বললেন গত এসএ গেমসে সোনাজয়ী বাংলাদেশের নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত।

    এই প্রথমবারের মতো এশিয়ান গেমসের মতো বড় কোনো আসরে বাংলাদেশ কন্টিনজেন্টের পক্ষে পতাকা বহন করার মতো দায়িত্ব পেয়েছেন মাবিয়া। তিনি জানান, এ এক অন্ন রকম অনুভূতি। তা বোঝানো সম্ভব নয়। যা আগে কখনো পাইনি। আগে বিভিন্ন আন্তর্জাতিক আসরের মার্চ পাস্টে সাধারণ অ্যাথলেট হিসেবে অংশ নিয়েছি, এবার পুরো দেশের ‘নেতৃত্ব’ থাকছে আমার হাতে।

    আর সপ্তাহখানেক পরই অর্থাৎ ১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তা এবং পালেম্বাংয়ে শুরু হচ্ছে এশিয়ান গেমসের ১৮তম আসর। এই আসরের মার্চ পাস্টে বাংলাদেশের পতাকা বহন করবেন মাবিয়া।

    তিনি  আরও বলেন, এশিয়ান গেমসে একই সাথে দুটি দায়িত্ব পালন করতে হবে আমাকে। প্রথমত দেশের পতাকার ভার বহন করতে হবে। আরেকটি হলো- নিজের ইভেন্টে আগের চেয়ে ভালো পারফরম্যান্স করতে হবে আমাকে।

    গত এপ্রিলে অস্ট্রেলিয়ার গোলকোস্টে কমনওয়েলথ গেমসে ৬৩ কেজি ওজন শ্রেণীতে ব্যক্তিগত রেকর্ডের মাধ্যমে ষষ্ঠ স্থান দখল করেছিলেন মাবিয়া। এবার আগের বেশি ওজন তোলার মাধ্যমে এশিয়ান গেমসের আসরে ভালো করার লক্ষ্য স্থির করেছেন বাংলাদেশের এই নারী ভারোত্তোলক। তিনি বলেন, ‘কমনওয়েলথ গেমসে যে ওজন তুলেছিলাম, আসন্ন এশিয়ান গেমসে তার চেয়ে বেশি ভারোত্তোলন করতে চাই। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা