লড়াই করে হারলো বাংলাদেশ – BD Sports 24
  • লড়াই করে হারলো বাংলাদেশ

    August 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জাকার্তা, ২৪ আগস্ট: এই প্রথমবারের মতো এশিয়ান গেমসের ফুটবল আসরে দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। আজ কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে শক্তিশালী উত্তর কোরিয়ার সাথে কুলিয়ে উঠতে পারেনি বাংলাদেশ। শেষ অবধি লড়াই করে ৩-১ গোলে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেয় বাংলাদেশ।

    ইন্দোনেশিয়ার উইবাওয়া মুক্তি স্টেডিয়ামে ১৩ মিনিটেই পেনাল্টি থেকে গোল হজম করে ১-০তে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এ সময় বক্সের ভেতরে প্রতিপক্ষের ক্রস অনিচ্ছাকৃতভাবে হাতে লাগে ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরার। তারপরও পেনাল্টির বাঁশি বাজাতে বিন্দুমাত্র কার্পণ্য করেননি ব্রুনাইয়ের রেফারি হাসান মাহফুধ। পেনাল্টি থেকে কিম ইয়ু সং গোল করতে ভুল করেননি (১-০)।

    ৩৮ মিনিটে হান ইয়ং থায়ের গোলে ব্যবধান দ্বিগুণ করে উত্তর কোরিয়া (২-০)। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে তারা।

    ৬৮ মিনিটে মিডফিল্ডার ক্যাং কুক চুলের গোলে ৩-০তে লিড নেয় উত্তর কোরিয়া।

    ৩ গোলে পিছিয়ে থেকেই লড়াই চালিয়ে যায় বাংলাদেশ। অতিরিক্ত সময়ের অর্থাৎ ৯০+১ মিনিটে একটি গোল পরিশোধ করে বাংলাদেশ। রবিউল হাসানের ক্রস থেকে ৯ নম্বর জার্সিধারী ফরোয়ার্ড সাদ উদ্দিন একটি গোল পরিশোধ করেন (১-৩)।

    বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের সাথে ৩-০ গোলে পরাজিত হয়। দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করে। তৃতীয় ম্যাচে কাতারকে ১-০ গোলে পরাজিত করে এশিয়ান গেমসের ইতিহাসে প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে।

    এদিন দ্বিতীয় রাউন্ডের অন্যান্য খেলায় সংযুক্ত আরব আমিরাত টাইব্রেকারে ২(৪)-২(৩) গোলে ইন্দোনেশিয়াকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে পৌঁছে। এছাড়া সৌদি আরব ৪-৩ গোলে চীনকে এবং জাপান ১-০ গোলে মালয়েশিয়াকে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা