শক্তিশালী দল গড়তেই ওমানের বিপক্ষে ম্যাচ আয়োজন: রশিদ – BD Sports 24
  • শক্তিশালী দল গড়তেই ওমানের বিপক্ষে ম্যাচ আয়োজন: রশিদ

    October 7th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ অক্টোবর: আগামি বছর ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি এবং এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। এই দু’টি আসরকে সামনে রেখে শক্তিশালী দল গঠন করতেই ওমানের বিপক্ষে ম্যাচের আয়োজন করেছি আমরা। আজ বিকেলে বাংলাদেশ হকি ফেডারেশন সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে একথা বলেন হকি ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ শিকদার।

     

    তিনি বলেন, ইতোমধ্যে ওমান দল ঢাকায় এসেছে। আগামিকাল মঙ্গলবার বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ৫ ম্যাচ সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওমান।

     

    তিনি বলেন, ৫ ম্যাচের সিরিজ শেষে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দলও ওমানে খেলতে যাবে। ওমানের বাংলাদেশ সফরের সকল ব্যয় বহন করছে বাংলাদেশ হকি ফেডারেশন। অপরদিকে ওমান সফরে বাংলাদেশ শুধু বিমান ভাড়া বহন করবে। বাকি খরচ ওমান বহন করবে।

     

    আব্দুর রশিদ আরও বলেন, সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ দেশের বাইরে থাকলেও প্রিমিয়ারের দলবদল, প্রিমিয়ার লিগ, স্কুল হকি আয়োজনে কোনো সমস্যা হবে না। আর সাধারণ সম্পাদকের অনুপস্থিতি হকির কার্যক্রমে কোনো ব্যাঘাত ঘটবে না বলেও তিনি জানান।

     

    কোচ মামুনুর রশিদ বলেন, গত ২ মাস ধরে অনুশীলন করছে তার দল। অনূর্ধ্ব-২১ শক্তিশালী দল গঠনের লক্ষ্যে গত ২২ জুলাই সারাদেশ থেকে ১১০ জন হকি খেলোয়াড়কে নিয়ে ৭ দিনের প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করি। ক্যাম্প শেষে ১১০ জন থেকে ৮০ বাছাই করা হয়। এই ৮০ জনকে নিয়ে ১০ দিনের ক্যাম্প পরিচালিত হয়। তা থেকে ৬৫ জন বাছাই করা হয়।

     

    এই ৬৫ জনকে নিয়ে ১৫ দিনের ট্রায়াল ক্যাম্প করি আমরা। ১৫ দিনের ট্রায়াল শেষে ৪৩ জনকে নিয়ে আবাসিক ক্যাম্প পরিচালিত হয়ে আসছে। এরপর ৪৩ জন থেকে বাছাই করে ৩৬ জনকে গত দুই মাস ধরে আবাসিক ক্যাম্পের মাধ্যমে টানা অনুশীলনে রয়েছে খেলোয়াড়রা। আগামি বছরের মার্চ পর্যন্ত ৩৬ জনকে নিয়ে আবাসিক ক্যাম্প পরিচালিত হবে। এই ৩৬ জনের মধ্যে বিকেএসপির খেলোয়াড় রয়েছে ১২ জন।

     

    ওমানের বিপক্ষে ম্যাচে ৩৬ জন থেকে ২৪ জনকে নেয়া হয়েছে। এই ২৪ জনের মধ্যে ৫ জন জাতীয় দলের খেলোয়াড়। বাকি সবাই নতুন। তবে প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে সবারই। তিনি আরও জানান, দলের সবাই চ্যালেঞ্জ নিতে সম্পূর্ণ প্রস্তুত।

     

    মামুনুর রশিদ বলেন, ওমান বাংলাদেশে আসার আগে জার্মানি ও মালয়েশিয়া সফর শেষে পাকিস্তানে চারটি ম্যাচ খেলে এসেছে। সে ম্যাচগুলোর প্রথমটিতে পাকিস্তানের কাছে ৭-০ গোলে পরাজিত হয় ওমান। দ্বিতীয়টিতে ৪-৪ গোলে ড্র করে তারা। এরপর তৃতীয়টিতে পাকিস্তানের কাছে ৬-০ এবং চতুর্থটিতে ৪-০ গোলে হেরে যায় ওমান।

     

    কোচ মামুনুর রশিদ বলেন, আগামি মার্চের মধ্যে টুর্নামেন্টের আগে আমরা ২৫-৩০টি অনুশীলন ম্যাচ খেলতে পারলে শক্তিশালী দল গঠনে সহায়তা হবে।

     

    প্রথম ম্যাচের অধিনায়ক আশরাফুল ইসলাম বলেন, আমাদের মধ্যে ভালো বুঝাপড়া রয়েছে। আমরা ভালো খেলতে মুখিয়ে আছি।

     

    ওমান কোচ তাহির জামান বলেন, ‘দীর্ঘদিন পর আবারও বাংলাদেশে এসে খুশি। এই ৫ ম্যাচের সিরিজ আয়োজনে দুই দেশের হকিকে আরও লাভবান করবে।

     

    ম্যাচের সূচি:

    প্রথম ম্যাচ: ৮ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৪.৩০টা

    দ্বিতীয় ম্যাচ: ৯ অক্টোবর, বুধবার সন্ধ্যা ৬.০০টা

    তৃতীয় ম্যাচ: ১১ অক্টোবর, শুক্রবার বিকেল ৪.০০টা

    চতুর্থ ম্যাচ: ১২ অক্টোবর, শনিবার সন্ধ্যা ৬.০০টা

    পঞ্চম ম্যাচ: ১৫ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৪.০০টা

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     

     

     

     


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা