শফিউলের ৫ উইকেট – BD Sports 24
  • শফিউলের ৫ উইকেট

    November 27th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৭ নভেম্বর: খুলনা টাইটান্সের পেস ব্যাটারি ডানহাতি শফিউল ইসলাম এক ম্যাচে ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন। আজ সোমবার চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় খেলায় শফিউল বলতে গেলে একাই ধসিয়ে দেন রাজশাহী কিংস-এর ইনিংস। ৪ ওভার বল করে ২৬ রান খরচায় ৫ উইকেট নিজের ঝুলিতে নেন তিনি।

    বিপিএলের এবারের আসরে তৃতীয় বোলার হিসেবে ৫ উইকেট নেয়ার নজির গড়লেন শফিউল। এর আগে ঢাকা ডায়নামাইটসের সাকিব আল হাসান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাক পেসার হাসান আলীর ৫ উইকেট শিকারের কৃতিত্ব রয়েছে।

    রাজশাহী কিংসের বিপক্ষে বল করতে এসে প্রথম বলেই সফল হন শফিউল। ১১ রান করা মুমিনুল হককে সরাসরি বোল্ড করে দিয়ে উইকেট শিকার শুরু করেন তিনি। এই ওভারের ৫ম বলে ১ রান করা লুক রাইটকে লং অনে আর্চারের ক্যাচে পরিণত করে দ্বিতীয় উইকেট শিকার করেন শফিউল।

    এরপর দ্বিতীয় ওভারে উইকেট না পেলেও তৃতীয় ওভারে আবারো ২ উইকেট শিকার করেন শফিউল। এবার প্রথম বলে ১ রান করা রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামিকে মিড উইকেটে মাহামুদুল্লার ক্যাচে পরিণত করেন। পরের বলেই এক চমৎকার ডেলিভারিতে মুশফিকুর রহীমের স্ট্যাম্প ওপড়ে ফেলেন শফিউল। মুশফিকুর রহীম ১১ রানের বেশি এগুতে পারেননি।

    চতুর্থ ওভারের শেষ বলে ১৮ রান করা মোহাম্মদ সামিকে লং অনে আরিফুল হকের ক্যাচে পরিণত করলে টি-২০ ক্রিকেটে এই প্রথম ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখান শফিউল। ৪ ওভারে শফিউল রান দেন ২৬। সেইসাথে ৬ বল বাকি থাকতেই ১৪৫ রানে গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। আর ৬৮ রানের বড় জয়ে মাঠ ছাড়ে খুলনা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা