শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল – BD Sports 24
  • শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল

    May 21st, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    রোম, ২১ মে, ২০১৮ : স্পেনের টেনিস তারকা রাফায়ের নাদাল রোম মাস্টার্সের শিরোপা জয় করেছেন। ইতালির রাজধানী রোমে ফাইনালে তিনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির আলেক্সান্দার জেভরেভকে পরাজিত করে এ কৃতিত্ব দেখান। রোমে এটি তার অস্টম শিরোপা জয়।

    শিরোপা জয়ের লক্ষে মাত্র দুই ঘন্টার লড়াইয়ে নাদাল ৬-১, ১-৬, ৬-৩ গেমে জেভরেভকে পরাজিত করে করেন। শুধু তাই নয়, এ জয়ে আবারো তিনি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন।

    দ্বিতীয় বাছাই জেভরেভ তৃতীয় সেটে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকার পরে বৃষ্টির কারণে খেলা কিছুক্ষণের জন্য বন্ধ ছিল। শীর্ষ বাছাই নাদাল এ সুযোগে নিজেকে ফিরিয়ে এনে শেষ পাঁচ ম্যাচ জিতে ক্যারিয়ারের ৩২তম মাস্টার্স শিরোপা জয়ের কৃতিত্ব দেখান।

    ৩১ বছর বয়সী নাদাল এ শিরোপার মাধ্যমে আবারো প্রমাণ করলেন রোলা গ্যাঁরোতে তিনিই হট ফেবারিট। আগামী রোববার থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনে ১১তম শিরোপা জয়ের লক্ষ্যে তিনি কোর্টে নামতে যাচ্ছেন।

    এদিকে ২১ বছর বয়সী জেভরেভ টানা ১৩ ম্যাচ জয়ের ধারা বজায় রেখে ফাইনালে খেলতে নেমেছিলেন। এর মধ্যে ছিল গত সপ্তাহে মাদ্রিদ ওপেনের শিরোপা। যদিও রোববারের ফাইনালের পরে নাদালের বিপক্ষে এ পর্যন্ত পাঁচবারের মোকাবেলায় একবারও জিততে পারেননি এ জার্মান তারকা।

    নাদাল ম্যাচ শেষে বলেন, ‘বৃষ্টি বিরতিটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমি বুঝতে পারিনি এটা আমাকে সহযোগিতা করবে। সেখান থেকে এভাবে ফিরতে পারবো মনে করিনি। রোমে আটবার জেতার অনুভূতি সত্যিই বিশেষ কিছু।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা