শিরোপা ধরে রাখতে চাই: ছোটন – BD Sports 24
  • শিরোপা ধরে রাখতে চাই: ছোটন

    August 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ আগস্ট: ‘আমরা অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন। আমরা ভালো খেলে শিরোপা ধরে রাখতে চাই।’ আজ বিকেলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে এমনটাই বললেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের প্রধান  কোচ গোলাম রাব্বানী ছোটন।

    তিনি বলেন, ঢাকায় অনুষ্ঠিত প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিলাম আমরা। এরপর থেকেই আমরা প্রস্তুতি শুরু করে দেই। মাঝখানে হংকংয়ে আমরা একটি টুর্নামেন্ট খেলি এবং সেখানেও চ্যাম্পিয়ন হয় আমার দল। এরপর আমার মেয়েরা কিছুদিন বিশ্রাম নিয়ে আবারও নিবিড় অনুশীলন শুরু করে। যেহেতু আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আমরা তা ধরে রাখতে সর্বাত্মক চেষ্টা করবো।

    অধিনায়ক মারিয়া মান্দা বলেন, আমাদের লক্ষ্য থাকবে ভালো করার। আমাদের জন্য দোয়া করবেন।

    সহ অধিনায়ক এবং গত আসরের সেরা খেলোয়াড় মোসাম্মৎ আখি খাতুনের ভাবনায় শুধু্ই শিরোপা জয়। শিরোপা জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের দীর্ঘদেহী এই সদস্য। তিনি বলেন, প্রথম আসরে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে আমরা বসে নেই। আমরা ভালো খেলে চ্যাম্পিয়ন হতে চাই।

    রক্ষণদুর্গ সামলে গত আসরে চমৎকার দুটি গোল করেছিলেন তিনি। এবারও গোল করতে চান কিনা? এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগে আমার রক্ষণভাগ সামলাবো। এরপর সুযোগ পেলে অবশ্যই গোল করবো।

    সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসর বসেছিল বাংলাদেশে। আর প্রথম আসরেই চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখায় বাংলাদেশের মেয়েরা।

    এ মাসের ৯-১৮ তারিখ ভুটানে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। এই টুর্নামেন্টেও অংশ নিবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। আগামী ৬ আগস্ট সকালে কুয়েত এয়ারওয়েজে ভুটানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলটি।

    আগামী ৯ আগস্ট বাংলাদেশ প্রথম ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তানের। এরপর ১৩ আগস্ট দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে নেপালের।

    ভুটান যাওয়ার আগে আজ শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাফে বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি, বাংলাদেশ দলের অধিনায়ক মারিয়া মান্দা ও সহ-অধিনায়ক আখি খাতুনসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা বরাবরই উইমেন উইং এর সঙ্গে কাজ করছি। বলতে গেলে একেবারে প্রথম থেকেই। চেষ্টা করছি মেয়েদের প্রত্যেকটা টুর্নামেন্টের সঙ্গে ওয়ালটন পরিবার থাকার। ইনশাল্লাহ ভবিষ্যতেও থাকার চেষ্টা করব। গোলাম রাব্বানী ছোটন ভাইয়ের তত্ত্বাবধানে আমাদের মেয়েরা বাংলাদেশের সম্মান অনেকগুণ বৃদ্ধি করেছে। আমরা চাই মেয়েদের হাত ধরে দেশের সম্মানটা যেন আরো বৃদ্ধি পায়। যে টুর্নামেন্টে অংশ নিতে ভুটান যাচ্ছে বাংলাদেশ দল আশা করব সুষ্ঠ-সুন্দরভাবে টুর্নামেন্ট শেষ করে ভালো ফল করে ফিরে আসবে। বাংলাদেশ দলের জন্য ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে শুভকামনা জানাচ্ছি।’

    মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘ইনশাল্লাহ মেয়েরা ভুটানে ভালো কিছু করবে এবং আমরা চ্যাম্পিয়ন হওয়ার ফাইট দেওয়ার জন্যই যাচ্ছি। ওয়ালটন গ্রুপ আমাদের টিম স্পন্সর হিসেবে আছে। তারা বরাবরই আমাদের পাশে থাকে। সেটা যেভাবেই হোক। সে জন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের গ্রুপে রয়েছে পাকিস্তান ও নেপাল।

    অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিবে। ৯-১৩ আগস্ট গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল আগামী ১৬ আগস্ট সেমিফাইনালে মুখোমুখি হবে। ১৭ আগস্ট বিরতি দিয়ে ১৮ আগস্ট তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারণী এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

     

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-এ: ভারত, ভুটান ও শ্রীলঙ্কা।

    গ্রুপ-বি: বাংলাদেশ, পাকিস্তান ও নেপাল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা