শিরোপা ধরে রাখতে পারল না বাংলাদেশ – BD Sports 24
  • শিরোপা ধরে রাখতে পারল না বাংলাদেশ

    April 28th, 2018

    মো. আরিফুর রহমান
    বিশেষ সংবাদদাতা, বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ এপ্রিল ২০১৮ : বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপে স্বাগতিক বাংলাদেশ শিরোপা ধরে রাখতে পারেনি।

    মিরপুর শহীদ সোহরাওয়ার্দী জাতীয় ইনডোর স্টেডিয়ামে প্রতিপক্ষ তুর্কমেনিস্তানের বিপক্ষে আজ শুক্রবার ফাইনালে শুরুটা হাড্ডাহাড্ডি হলেও এক পর্যায় গিয়ে খেই হারিয়ে ফেলেছিলেন দেশসেরা ভলিবল তারকারা।

    যে কারণে তুর্কমেনিস্তানের বিপক্ষে লড়াই কিছুটা জমিয়েও ভলিবলের শিরোপা হাতছাড়া করেছে বাংলাদেশ। শিরোপা লড়াইয়ে লাল-সবুজের দল ৩-১ সেটে তুর্কমেনিস্তানের কাছে হেরে যায়।

    শুরুতে আলি পোর পোরজির শিষ্যরা প্রথম সেটে এক সময় ২২-২২ পয়েন্ট করে ফেলে। সেখান থেকে প্রতিপক্ষ এক পয়েন্ট ঘরে তোলার পর বাংলাদেশও এক পয়েন্ট নিয়ে ২৩-২৩ করে। পরে ২৪-২৪ এবং শেষ পর্যন্ত ২৫-২৪ ও ২৬-২৪ করে সেটই ঘরে তোলে বালাদেশ।

    দ্বিতীয় সেটের শুরুতে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পরে ধীরে ধীরে খেলায় ফিরতে থাকে স্বাগতিকরা। বেশির ভাগ সময়ই অতিথিরাই পয়েন্টে এগিয়ে থেকেছে। সেখান থেকে এক সময় পয়েন্ট ১৫-১৫ করে ফেলে বাংলাদেশ। এ সেটও পরে হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগোতে থাকে। শেষ পর্যন্ত অবশ্য ২৫-২০ পয়েন্টে সেট জিতে নেয় তুর্কমেনিস্তান।ফলে দলটি ১-১ সেটে সমতায় ফেরে।

    তৃতীয় সেটের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। অতিথিদের থেকে পাল্টা জবাবও আসতে থাকে। তুর্কমেনিস্তান এগিয়েও যায় দ্রুত। ব্যবধান বাড়তে থাকে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে। সুযোগ পেলেই পয়েন্ট তুলে নিচ্ছিল বাংলাদেশও। চাপটা ধরে রেখে অবশ্য ব্যবধান অনেক বাড়িয়ে চলে তুর্কমেনিস্তান। ২০-১৫ পয়েন্ট করে ফেলে তারা। ঘুরে দাঁড়ানোর চেষ্টা ধরে রেখে বাংলাদেশ ২১-২৪ পর্যন্ত পৌঁছে যায়। সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো যায়নি। ২৫-২১ পয়েন্টে সেট জিতে ২-১ ব্যবধানে এগিয়ে যায় অতিথিরা।

    খেলা গড়ায় চতুর্থ সেটে। শুরুতেই পয়েন্ট তুলে নেয় বাংলাদেশ। লিডটা ধরে রেখেই এগোতে থাকে। কিন্ত ৯ পয়েন্টে যেয়ে সমান পয়েন্ট ঘরে তুলে ফেলে তুর্কমেনিস্তান। এরপর আবারও হাড্ডহাড্ডি লড়াইয়ে রোমাঞ্চ ছড়ায় কিছুক্ষণ। সেটের মাঝামাঝি এসে নিয়ন্ত্রণ হারাতে থাকে স্বাগতিকরা। ২৫-১৭ পয়েন্টে সেট হেরে শেষ অবধি শিরোপাই খোয়ায়। ৩-১ সেটে জিতে উল্লাসে মাতে তুর্কমেনিস্তান।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা