শীর্ষে ম্যানচেস্টার সিটি – BD Sports 24
  • শীর্ষে ম্যানচেস্টার সিটি

    April 4th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৪ এপ্রিল: কার্ডিফ সিটিকে ২-০ গোলে পরাজিত করে লিভারপুলকে টপকে আবারো প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে ওঠেছে ম্যানচেস্টার সিটি। এ দিকে দিনের অপর ম্যাচে টটেনহ্যাম হটস্পার তাদের নবনির্মিত স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে একই ব্যবধানে জয় তুলে নিয়েছে।

    কার্ডিফের বিপক্ষে জয়ের ফলে পেপ গার্দিওলার দল লিভারপুলের থেকে এক পয়েন্ট এগিয়ে ৮০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। উভয় দলের সামনেই আর মাত্র ৬টি ম্যাচ বাকি রয়েছে। লন্ডনে নবনির্মিত টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে কিছুটা দেরিতে হলেও মৌসুমের প্রথম ম্যাচ খেলতে পেরেছে স্পার্সরা। ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে পরাজিত করে নিজেদের নতুন হোম গ্রাউন্ডের শুভ সূচনা করেছে মরিসিও পোচেত্তিনোর দল। দিনের শুরুতে ব্রাইটনকে ৩-০ গোলে পরাজিত করে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে চেলসি।

    ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটেই সিটিজেনদের এগিয়ে দেন কেভিন ডি ব্রুয়েনে। বিরতির ঠিক আগে লিওরে সানে বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

    শনিবার এফএ কাপের সেমিফাইনালে ওয়েম্বলিতে ব্রাইটনের মোকাবেলা করবে গার্দিওলা। সেই ম্যাচকে সামনে রেখে কালকের ম্যাচে সাতটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল সিটিজেনরা। প্রিমিয়ার লিগে কাল ক্যারিয়ারে প্রথমবারের মত মূল একাদশে খেলতে নেমেছিলেন টিনএজার মিডফিল্ডার ফিল ফোডেন।

     

    জয় সত্ত্বেও গার্দিওলা বলেছেন, পরবর্তী ম্যাচগুলোতে তার দলের আরো বেশি সতর্ক হওয়া প্রয়োজন। তিনি বলেন, ‘আমরা ভালো খেলেছি। কেভিনের দুর্দান্ত গোলে আমাদের শুরুটা ভালো হয়েছিল। দুর্ভাগ্যবশত: আমরা অনেক সুযোগ নষ্ট করেছি। আরো বেশি গোল করা উচিত ছিল। ফোডেন আজ দারুণ খেলেছে। ম্যাচের আবহ অনুযায়ী তার পজিশনও ঠিক ছিল। তাকে দিয়ে যেকোনো ম্যাচে যেকোনো পজিশনে খেলানো যায়।’

    এই পরাজয়ে নেইল ওয়ারনকের দল তলানির থেকে তৃতীয় স্থানে রয়েছে। যদিও রেলিগেশন থেকে পাঁচ পয়েন্ট দূরে রয়েছে। তাদের নিচে রয়েছে শুধুমাত্র রেলিগেটেড হয়ে যাওয়া হাডার্সফিল্ড ও ফুলহ্যাম।

    মৌসুমের অনেকটা সময় ধরে শিরোপা দৌড়ে টিকে থাকা টটেনহ্যাম আর্সেনালের থেকে পিছিয়ে চতুর্থ স্থানে থেকে ঘরের মাঠে প্যালেসের বিপক্ষে ম্যাচ শুরু করেছিল। তবে দক্ষিণ কোরিয়ান তারকা সন হেয়াং-মিন ও ক্রিস্টিয়ান এরিকসেনের দ্বিতীয়ার্ধের দুই গোলে স্পারসরা জয় দিয়ে স্বাগতিক দর্শকদের নতুন মাঠে স্বাগত জানিয়েছে।

     

    স্পারস বস মরিসিও পোচেত্তিনো বলেছেন, আমাদের জন্য এটা একটা বিশেষ রাত। ম্যাচের শুরু থেকেই আবেগটা একটু বেশি ছিল। তার উপর জয় পাওয়াটাও ছিল গুরুত্বপূর্ণ। আমাদের সামনে এখন নতুন অধ্যায় খুলে গেছে। এই জয় আমাদের সমর্থকদের জয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা