শীর্ষ আট দেশ নিয়ে অ্যাথলেটিকস বিশ্বকাপ করবে লন্ডন – BD Sports 24
  • শীর্ষ আট দেশ নিয়ে অ্যাথলেটিকস বিশ্বকাপ করবে লন্ডন

    February 6th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    লন্ডন, ৬ ফেব্রুয়ারি : বিশ্ব অ্যাথলেটিকসের আটটি শীর্ষ দেশ নিয়ে আগামী গ্রীস্মে লন্ডন অ্যাথলেটিকসের বিশ্বকাপ আয়োজন করবে। ব্রিটিশ অ্যাথলেটিকস নতুন এ আসরের ঘোষণা দিয়েছে বুধবার।

    লন্ডন স্টেডিয়ামে আগামী ১৪ ও ১৫ জুলাই অনুষ্ঠিতব্য অ্যাথলেটিকস বিশ্বকাপের অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- ব্রিটেন, যুক্তরাস্ট্র, পোল্যান্ড, চীন, জার্মানি, ফ্রান্স, জ্যামাইকা ও দক্ষিণ আফ্রিকা।

    গত বছর বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের আয়োজক ব্রিটিশ রাজধানীতেই এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যেখানে ২০১২ সালে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হয়েছিল।

    ইউকে অ্যাথলেটিকসের প্রধান নির্বাহী নিয়েলস ডি ভস আশা করছেন অংশগ্রহণকারী দেশগুলোর শীর্ষ তারকারাই অংশ নেবেন। তিনি বলেন, প্রতিটি প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমরা জাতীয় পর্যায়ের সেরা অ্যাথলেটদেরকেই নির্বাচন করবো। তবে জানিনা অন্য দেশগুলোর সিদ্ধান্ত কি হবে। বিষয়টি নির্ভর করছে অংশগ্রহণকারী দেশগুলোর নিজস্ব সিদ্ধান্তের উপর। তারা নিজেরাই নির্বাচন করবে টুর্নামেন্টে অংশগ্রহণকারী অ্যাথলেটদের।’

    অ্যাথলেটিকসের বিশ্বকাপে নিয়ম অনুযায়ী ফিল্ড ও ট্র্যাকের সবগুলো ইভেন্টেই অনুষ্ঠিত হবে। যার অন্তর্ভুক্ত রয়েছে ১৫০০ মিটার দৌঁড়ও। তবে এ আসরে একটি দেশের একজন করে পুরুষ ও মহিলা প্রতিটি ইভেন্টে অংশ নিতে পারবে। এটি হচ্ছে ১০ দিনব্যাপী অ্যাথলেটিকসের সারাংশ নিয়ে দুই দিনের প্রতিযোগিতা। অ্যাথলেটিকসের বিশ্বকাপে প্রাইজ মানি থাকবে বিশ লাখ মার্কিন ডলার।

    অলিম্পিক ও ৪০০ মিটারে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েইড ফন নিয়েকার্ক বলেন, গ্রীস্মে লন্ডনে এ রকম একটি হেড টু হেড প্রতিযোগিতায় অংশ নেয়ার ধারণাটি দারুণ রোমাঞ্চকর। এটিই প্রথম কোন ধারণা যেটি নিয়ে অ্যাথলেটিকসের সবাই উদগ্রীব। এটি নিশ্চিত যে অ্যাথলেটিকসের বিশ্বকাপ নতুন সমর্থকদেরও আকর্ষিত করবে।’

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা