শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ড্র অনুষ্ঠিত – BD Sports 24
  • শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ড্র অনুষ্ঠিত

    October 11th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১১ অক্টোবর: আগামী ১৯ অক্টোবর থেকে বন্দরনগরী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের তৃতীয় আসর। বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবসহ ৮টি দল এবারের আসরে অংশগ্রহণ করছে। আজ শুক্রবার সন্ধ্যায় হোটেল লা মেরিডিয়ানে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়।

    ক গ্রুপে রয়েছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, ভারতের মোহনবাগান এসি, লাওসের ইয়াংএলিফ্যান্টস এফসি ও চট্টগ্রাম আবাহনী লি:।

    খ গ্রপে রয়েছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি ও বাংলাদশের ঢাকা আবাহনী লি:।

    ড্র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। তিনি তার বক্তব্যে বলেন, ২০১৫ সালে প্রথম আসরটি বেশ জমজমাটভাবে আয়োজন করা হয়েছিলো। দ্বিতীয়টিরও আয়োজন ছিলো বেশ ভালো। এবার তৃতীয় আসরটিও যাতে জমজমাটভাবে আয়োজিত হয় এটাই আমার প্রত্যাশা। জাতির জনকের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য এ ধরনের আন্তর্জাতিক আসর আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

    বিশেষ অতিথির বক্তৃতায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো: সালাউদ্দিন বলেন, আমার ছোটবেলার বন্ধু শেখ কামালের নামকরণে যারা এই টুর্নামেন্ট আয়োজন করেছেন, আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমার জীবনে শেখ কামালের মতো ক্রীড়া সংগঠক আমি পাইনি।

     

    তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য আমরা শেখ কামালকে জলদি হারিয়ে ফেলেছি। টুর্নামেন্ট আয়োজনে বাফুফে শতভাগ সহায়তা প্রদান করবে বলেও তিনি জানান।

     

    যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুল্লাহেল জ্যাকব, এমপি। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ সাংগঠনিক কমিটির সদস্যসচিব ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চেীধুরী, চট্টগ্রাম আবাহনীর সভাপতি ও টুর্নামন্টে কমিটির ভাইস চেয়ারম্যান এমএ লতিফ এমপি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাসির, প্রধান সমন্বয়ক তরফদার মো: রুহুল আমিন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

    টুর্নামেন্টের বাজেট ১০ কোটি টাকা। চ্যাম্পিয়নদের প্রাইজমানি ৫০ হাজার ডলার, রানার্স-আপ দল পাবে ২৫ হাজার ডলার। প্রতিটি দল অংশগ্রহণমানি পাবে ১০ হাজার ডলার করে।

     

    আগামি ২৯ অক্টোবর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

     

    উল্লেখ্য, ২০১৫ সালে প্রথমবারের মতো আয়োজিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলো চট্টগ্রাম আবাহনী লি:। ২০১৭ সালে দ্বিতীয় আসরে শিরোপা জয় করেছিলো মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...