শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবার উদ্বোধন – BD Sports 24
  • শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবার উদ্বোধন

    September 24th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৪ সেপ্টেম্বর: আজ থেকে শুরু হয়েছে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা। আজ দুপুরে ক্যানাডিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশএর কনফারেন্স-রুমে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি, সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ (বিপিএম) বার।

     

    বিশেষ অতিথি ছিলেন কানাডিয়ান ইউনির্ভাসিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি চৌধুরী নাফিজ সরাফাত, এশিয়ান দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক হিসাম আল তাহির (ভার্চুয়ালি উপস্থিত ছিলেন), ঢাকা মহানগরীর পুলিশ কমিশনার মোঃ শফিকুল ইসলাম এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি মোঃ আবু সাইদ চৌধুরী।

     

    বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ডঃ শোয়েব রিয়াজ আলম, এশিয়ান দাবা ফেডারেশনের নির্বাহী পরিচালক আবুন্দ কাস্টো ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোহাম্মদ আমির আলী রানা।

     

    বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক, এশিয়ান দাবা ফেডারেশন, সাউথ এশিয়ান চেস কাউন্সিল, ক্যানাডিয়ান বিশ্ববিদ্যালয়, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

     

    আজ অনুষ্ঠিত প্রথম হতে তৃতীয় রাউন্ডের খেলা শেষে ৬ জন খেলোয়াড় পূর্ণ ৩ পয়েন্ট করে নিয়ে শীর্ষে রয়েছেন। এরা হলেনঃ ভারতের গ্র্যান্ড মাস্টার সুর্য শেখর গাঙ্গুলী ও দিপ্তায়ন ঘোষ, বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ইন্দোনেশিয়ার গ্র্যান্ড মাস্টার মেঘারেন্ত সুসান্ত ও আন্তর্জাতিক মাস্টার প্রিয়াসমোরো নবেন্দ্র।

     

    আড়াই পয়েন্ট করে অর্জন করেছেন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, ভিয়েতনামের গ্র্যান্ড মাস্টার ইয়েন নক থ্রং সন, ভারতের গ্র্যান্ড মাস্টার নারায়নান ও ডি গুকেশ, ফিলিপাইনের এন্টোনিও রোজালিও ও সিঙ্গাপুরের গ্র্যান্ড মাস্টার ভিলামেয়র ভুয়েনাভেনচেরা।

     

    এ ইভেন্টে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে ১৭ জন গ্র্যান্ড মাস্টার অংশগ্রহণ করছেন। এরা হলেনঃ ভারতের গ্র্যান্ড মাস্টার সুর্য শেখর গাঙ্গুলি, গ্র্যান্ড মাস্টার বিষ্ণু প্রসন্ন, গ্র্যান্ড মাস্টার দিপ্তায়ন ঘোষ, গ্র্যান্ড মাস্টার এস,এল নারায়ণ, গ্র্যান্ড মাস্টার আর,আর, লক্ষণ, গ্র্যান্ড মাস্টার হিমাংশু শর্মা ও গ্র্যান্ড মাস্টার ডি, গুকেশ, ভিয়েতনামের ইয়েন থ্রং সং, রাশিয়ার সের্গেই ভলকভ, বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, ইন্দোনেশিয়ার গ্র্যান্ড মাস্টার সুশান্ত মেঘারতœ, ফিলিপাইনের গ্র্যান্ড মাস্টার এন্টানিও রোজালিও ও গ্র্যান্ড মাস্টার জন পল গোমেজ, সিঙ্গাপুরের গ্র্যান্ড মাস্টার ভিলামেয়র বুইয়িনাভেনতুরা, ইরানের গ্র্যান্ড মাস্টার এম, আমিন তাবাতাবেই।

     

    আন্তর্জাতিক মাস্টাররা হলেন বাংলাদেশের মোহাম্মদ ফাহাদ রহমান, মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও আবু সফিয়ান শাকিল, ভারতের মোহাম্মদ নুবায়ের শাহ শেখ, ইন্দোনেশিয়ার প্রিয়াসমোরো নভেন্দ্রা ও মালয়েশিয়ার একজন আন্তর্জাতিক মাস্টার।

     

    ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠেয় এ ইভেন্টে ১৪টি দেশের মোট ৭৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছে। প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে মোট ছয় হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেযা হবে।

     

    আগামীকাল ২৫ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ২-০০ টা হতে চতুর্থ রাউন্ডের খেলা শুরু হবে। আগামীকাল চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে। অনলাইন দাবা প্লাটফর্ম চেস.কম এ খেলা অনুষ্ঠিত হচ্ছে এবং বিস্তারিত ওয়েব সাইটে ফলাফল পাওয়া যাবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...