শেষ চারে কলকাতা – BD Sports 24
  • শেষ চারে কলকাতা

    May 20th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হায়দরাবাদ, ২০ মে: শেষ চার নিশ্চিত করতে গতকাল রাতে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিলো না কলকাতার সামনে। সেই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে এবারের আইপিএলের আসরে শেষ চার নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স।

    ফিরতি ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫ উইকেটে হারিয়ে যেন প্রথম সাক্ষাতে ৫ উইকেটে হারের প্রতিশোধটা কড়ায় গণ্ডায় নিয়ে নিলো কলকাতা।

    হায়দরাবাদের করা ১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতেই স্কোরবোর্ডে ৫ উইকেটে ১৭৩ রান জমা করে কলকাতা। সেই সাথে ৫ উইকেটে জিতে শেষ চার নিশ্চিত করে দিনেশ কার্তিকের কলকাতা। সাথে সাথে উল্লাসে ফেটে পড়েন সমর্থক, খেলোয়াড়, কোচ-কর্মকর্তারা।

    ১৭৩ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ক্রিস লিন এবং সুনীল নারাইন মাত্র ৩.৪ ওভারে ৫২ রানের পার্টনারশিপ গড়েন। এই ৫২ রানের মধ্যে নারাইন করেন মাত্র ১০ বলে ২৯ রান। তার ইনিংসে ৪টি বাউন্ডারি ও ২টি ছক্কার মার রয়েছে।

    দ্বিতীয় উইকেট জুটিতে ক্রিস লিন এবং রবিন উথাপ্পা ৬৭ রানের আরও একটি পার্টনারশিপ গড়লে জয়ের দিকে এগুতে থাকে কলকাতা। সিদ্ধার্থ কাউলের বলে মনিষ পান্ডের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৫৫ রানের একটি ঝলমলে ইনিংস। ৪৩ বলে ৫৫ রান করে আউট হন ওপেনার ক্রিস লিন।

    তৃতীয় উইকেটে রবিন উথাপ্পা ও অধিনায়ক দিনেশ কার্তিক ৩০ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। রবিন উথাপ্পা আউট হন ৩৪ বলে ৪৫ রান করে।

    এরপর আন্দ্রে রাসেল ৪ এবং নিতিশ রানা ৭ রানে বিদায় নিলেও অধিনায়ক দিনেশ কার্তিক ২২ বলে ২৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

    হায়দরাবাদের বোলারদের মধ্যে সিদ্ধার্থ কাউল ও ব্র্যাথওয়েট দুটি করে এবং সাকিব আল হাসান নেন ১ উইকেট।

    এর আগে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফিরতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ওপেনার শিখর ধাওয়ানের ফিফটির কল্যাণে ৯ উইকেটে ১৭২ রান করে।

    ওপেনার শিখর ধাওয়ান সর্বোচ্চ ৫০ রান করেন ৩৯ বল মোকাবেলায়। এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসন মাত্র ১৭ বলে ৩৬ রান করে আউট হন।

    গোস্বামী ২৬ বলে ৩৫, মনিষ পান্ডে ২৫ ও সাকিব আল হাসান ১০ রান করে আউট হন।

    কলকাতার বোলার প্রসিধ কৃষ্ণা ৩০ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, কুলদীপ যাদব এবং সিয়ারলেস একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ক্রিস লিন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা