শেষ মুহূর্তের গোলে কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম – BD Sports 24
  • শেষ মুহূর্তের গোলে কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম

    July 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রোস্তভ-অন-ডন(রাশিয়া), ৩ জুলাই: ২ গোলে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তে নেসার চাদলি’র গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বেলজিয়াম। দুর্ভাগ্য জাপানের, দুর্ভাগ্য কোচ আকিরা নিশিনোর। প্রথমে দুই গোল করেও জয়লাভে ব্যর্থ হয় জাপান। সেইসাথে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে গেলো হাজার দ্বীপের দেশ জাপানের।

    অপরদিকে প্রথমে দুই গোল হজম করেও অতিরিক্ত সময়ে ৯০+৪ মিনিটে গোল করে জয় ছিনিয়ে নেয় বেলজিয়াম। বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে নকআউট পর্বে প্রথমে দুই গোল খেয়েও ৩ তিন গোল করে ম্যাচ জেতার ঘটনা এটিই প্রথম।

    গতকাল রাতে রোস্তভ অন ডন-এ বেলজিয়াম ও জাপানের মধ্যকার ম্যাচটি শুরু থেকেই টান টান উত্তেজনা বিরাজ করছিল। যদিও প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। ৫টি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

    মাত্র ৪ মিনিটের ব্যবধানে ২-০ গোলে এগিয়ে যায় এশিয়ার ফুটবল পরাশক্তি জাপান। এর মধ্যে ৪৮ মিনিটে জাপানের জেনকি হারাগুচি গোলের সূচনা করেন (১-০)। ৫২ মিনিটে তাকাশি ইনুই গোল করে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। এবারের বিশ্বকাপে তাকাশি ইনুই’র দ্বিতীয় গোল এটি।

    এরপর ৬ মিনিটের ব্যবধানে দু-দু’টি গোল করে সমতা আনে বেলজিয়াম। ৬৯ মিনিটে ভারটনঘেনের চমৎকার হেডে জাপানের জাল স্পর্শ করে (২-১)। ৭৪ মিনিটে হ্যাজার্ডের ক্রস থেকে দর্শনীয় হেডে জাপানের জালে বল পাঠান ফেলাইনি (২-২)।

    খেলা যখন নিশ্চিত ড্র’র দিয়ে যাচ্ছিল, তখনই বেলজিয়ামের নেসার চাদলি কাঙ্ক্ষিত গোলটি করেন। সেটি ৯০+৪ মিনিটে। সেইসাথে ৩-২ গোলে জাপানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় রবার্টো মার্টিনেজের শিষ্যরা।

    আগামী ৬ জুলাই শুক্রবার কাজানে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে রাত ১২.০০টায় পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের মুখোমুখি হবে বেলজিয়াম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা