শেষ মুহূর্তের গোলে পাকিস্তানের জয় – BD Sports 24
  • শেষ মুহূর্তের গোলে পাকিস্তানের জয়

    September 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ সেপ্টেম্বর: শেষ মুহূর্তে মোহাম্মদ আলীর হেড থেকে গোল পেয়ে নেপালের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে পাকিস্তান। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে পাকিস্তান। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে পাকিস্তানের স্ট্রাইকার হাসান নাভেদ বশির গোলটি করেন।

    শুরু থেকেই দুই দলের খেলায় গতি লক্ষ্য করা গেছে। তবে গতিতে পাকিস্তানের চেয়ে নেপাল কিছুটা এগিয়ে ছিল। ১২ মিনিটে বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় নেপাল। এ সময় মিডফিল্ডার সুজাল শ্রেষ্ঠা ক্ষিপ্রগতিতে বল নিয়ে গোলমুখে ক্রস করেন। নেপালের ফরোয়ার্ড নবযুগ শ্রেষ্ঠা হেড নিলেও তা থেকে গোলের দেখা পায়নি নেপাল। তার নেয়া হেড গোলপোস্টের অনেক বাইরে দিয়ে চলে যায়।

    ১৪ মিনিটে পাকিস্তান আক্রমণে গেলেও নেপালের ডি বক্সের বাইরেই তা সীমাবদ্ধ থাকে। এ আক্রমণ থেকে পাকিস্তানের আক্রমণভাগের খেলোয়াড়রা গোলমুখে শট নিতে ব্যর্থ হন।

    ২২ মিনিটে আবারও আক্রমণে যায় পাকিস্তান। এ সময় ডান দিক থেকে থ্রো পায় তারা। থ্রো থেকে ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে যান ডিফেন্ডার মহসিন আলী। মহসিন আলী ছোট্ট ক্রসে বল দেন ডি বক্সের ভেতরে দাঁড়ানো স্ট্রাইকার মোহাম্মদ আলী। কিন্তু বল পেয়ে গোলমুখে নেয়া তার শট নেপালের রক্ষণভাগের খেলোয়াড়ের পায়ে লেগে তা নেপালের গোলরক্ষকের হাতে জমা পড়ে।

    ৩৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় পাকিস্তান। ৩৫ মিনিটে ডানপ্রান্ত দিয়ে আক্রমণে যায় পাকিস্তান। এ সময় ডিফেন্ডার মোহাম্মদ ওমর হায়াত ক্রস করেন নেপালের বিপদ সীমায়। এ সময় ডি বক্সের ভেতরে নেপালের অধিনায়ক বিরাজ মহাজন পাকিস্তানের মিডফিল্ডার মোহাম্মদ রিয়াজকে ফাউল করলে জর্ডানের রেফারি হাসান মোহাম্মদ আরাফাহ পেনাল্টির বাঁশি বাজান।

    পেনাল্টি থেকে পাকিস্তানের স্ট্রাইকার ১০ নম্বর জার্সিধারী হাসান নাভেদ বশির গোল করেন (১-০)।

    ৪০ মিনিটে গোল পরিশোধের সুযোগ পেয়েও গোল করতে পারেনি নেপাল। এ সময় ডান প্রান্ত থেকে কর্নার থেকে নেপালের সুমন আরইয়ালের নেয়া শুয়ে পড়ে হেড পাকিস্তানের গোলরক্ষক ইউসুফ ইজাজ বুটি দক্ষতার তার নিজের গ্রিপে বল নিলে গোল পরিশোধ করা হয়নি নেপালের।

    প্রথমার্ধের অতিরিক্ত সময়ে নেপালের স্ট্রাইকার বিমল ঘার্তি মাগার ডানদিক থেকে ক্ষিপ্রগতিতে এগিয়ে গিয়ে গোলমুখে শট নেন। তার নেয়া শট পাকিস্তানের রক্ষণভাগের খেলোয়াড়রা ফিরিয়ে দিলে গোল পরিশোধ করতে পারেনি নেপাল। প্রথমার্ধে পাকিস্তান ১-০তে এগিয়ে থাকে।

    ৮২ মিনিটে কর্নার থেকে নিরঞ্জন খড়কার হেড এসে পড়ে বিমল ঘারতি মাগারের কাছে। তার বাঁ পায়ের প্লেসিং শট পাকিস্তানের জালে জড়িয়ে যায় (১-১)।

    ৯০+৪ মিনিটে একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে পাকিস্তানের মোহাম্মদ আলী দর্শনীয় হেডে ভুটানের জালে বল পাঠালে নেপালের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...