শেষ ষোলতে ম্যান ইউ – BD Sports 24
  • শেষ ষোলতে ম্যান ইউ

    September 23rd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৩ সেপ্টেম্বর: লুটন টাউনের বিপক্ষে ৩-০ গোলের জয়ে লিগ কাপের শেষ ষোল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে ওয়েস্টহ্যামের কোচ ডেভিড ময়েস ও তার দুই খেলোয়াড় আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। যদিও হাল এর বিপক্ষে ৫-১ গোলে জয়লাভ করেছে ময়েসের শিষ্যরা।

     

    ম্যাচ মাঠে গড়ানোর আগেই টেস্ট রিপোর্ট পেয়ে লন্ডন স্টেডিয়াম ছেড়ে চলে যান ময়েস, জস কুলেন ও ইসা ডিওপ। তারা ব্যক্তিগত আইসোলেশনে থাকবেন।

     

    ওয়েস্ট হ্যামই ভাইরাসে আক্রান্ত একমাত্র প্রিমিয়ার লিগের ক্লাব নয়। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণের কারণে চতুর্থ বিভাগের ক্লাব লেইটন ওরিয়েন্টের সঙ্গে টটেনহ্যামের ম্যাচ স্থগিত করা হয়েছে। তবে করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পরও পূর্বের পরিকল্পনামাফিক অনুষ্ঠিত হয় ওয়েস্টহ্যামের ম্যাচ। হ্যামারদের দায়িত্ব পালন করেন সহকারী কোচ অ্যারন ইরভিন।

     

    ভারপ্রাপ্ত এই কোচ বলেন, ‘আটটা ছয় মিনিটে আমরা আমাদের চিকিৎসক ও প্রধান ফিজিসিয়ানের কাছ থেকে কিছু তথ্য পাই। তারা জানিয়েছেন, দলে তিনটি করোনা পজিটিভ রয়েছে। তারা হলেন কোচ ও দুইজন খেলোয়াড়।

     

    আমরাও তাদের সংস্পর্শে ছিলাম। কারণ আমরা স্টেডিয়ামে ডেভিডের কাছেই ছিলাম। ওই খবর পেয়ে আমরা কিছুটা আহত হয়েছি। এর আগে আমরা অনেকবার টেস্ট করিয়েছি এবং ফল নেগেটিভ পেয়েছি। তবে শুরু থেকেই আমরা প্রটোকলের বিষয়ে সচেতন ছিলাম।

     

    ম্যাচে ওয়েস্টহ্যামের হয়ে গোলের সূচনা করেন রবার্ট ¯েœাডগ্রাস। এরপর দুটি করে গোল করেন সেবাস্তিয়ান হালার ও অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো। শেষ ষোলতে ফ্লিটউড অথবা এভারটনের মোকাবেলা করবে ওয়েস্টহ্যাম।

     

    এদিকে ১৯৯২ সালের পর চ্যাম্পিয়নশিপের দল লুটনের মুখোমুখি হবার সময় ইউনাইটেড দলে ১০টি পরিবর্তন আনেন কোচ উলে গুনার সুলশার। দলের হয়ে অভিষিক্ত হন গোলরক্ষক ডিন হেন্ডারসন ও শেষদিকে দলভুক্ত হওয়া ডনি ফন ডি বেক।

     

    ম্যাচের ৪৪ মিনিটে হুয়ান মাতার পেনাল্টি গোলে এগিয়ে যায় ইউনাইটেড। জর্জ মনকার প্রতিপক্ষের ব্রানডন উইলিয়ামসকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইউনাইটেড। ম্যাচের ৮৮ মিনিটে রাসফোর্ড ও ইনজুরি টাইমে (৯০+২) গ্রীনউড গোল করলে ৩-০ গোলের জয় নিশ্চিত হয় ইউনাইটেডের।

     

    খেলা শেষে সুলশার বলেন, ‘এগিয়ে যেতে পারাটা ভালো দিক। এতে কিছু ইতিবাচক দিক রয়েছে। গোলরক্ষকও তার কাজটি বেশ ভালোভাবে করেছে। শেষভাগে আমরা কয়েকটি ভালো গোল করেছি।’

     

    এদিকে হাথর্নসে নির্ধারিত সময়ের ম্যাচ ২-২ গোলে ড্র হওয়ার পর টাইব্রেকারে দ্বিতীয় বিভাগের ক্লাব ব্রেন্টফোর্ডের কাছে ৫-৪ গোলে হেরে গেছে ওয়েস্ট ব্রুমউইচ আলবিওন।

     

    নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মত টুর্নামেন্টের শেষ ষোলতে উঠেছে নিউপোর্ট। তারা ৩-১ গোলে হারিয়েছে চতুর্থ বিভাগের ক্লাব ওয়াটফোর্ডকে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...