শ্বাসরুদ্ধকর ম্যাচে আর্সেনালকে ৩-২ গোলে হারালো চেলসি – BD Sports 24
  • শ্বাসরুদ্ধকর ম্যাচে আর্সেনালকে ৩-২ গোলে হারালো চেলসি

    August 19th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১৯ আগস্ট: লন্ডন ডার্বির শ্বাসরুদ্ধকর ম্যাচে শনিবার আর্সেনালকে ৩-২ গোলে পরাজিত করেছে চেলসি। সাইড বেঞ্চ থেকে বদলী হিসেবে মাঠে নেমে উনাই এমেরির দলের বিপক্ষে এডেন হ্যাজার্ডের যোগানের বল দিয়ে মরিজিও সারির দলের হয়ে জয়সুচক গোলটি করেছেন মার্কোস আলনসো। এই নিয়ে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ নিল গানাররা।

    এই জয়ের ফলে এই মুহূর্তে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখলে নিয়েছে চেলসি। তবে ম্যাচ শুরুর ২০ মিনিটের মধ্যেই পেড্রো রড্রিগুয়েজ ও আলবারো মোরাতার গোলে লিড পাবার পরও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে রীতিমত ঘাম ঝড়াতে হয়েছে ব্লুজদের। কারন প্রথমার্ধের বিরতিতে যাবার আগেই হেরনিখ ম্যাখিতারিয়ান ও এ্যালেক্স লওবির গোলে সমতা ফিরিয়ে আনে আর্সেনাল।

    এর আগে প্রথম ম্যাচে হাডার্সফিল্ডের বিপক্ষে জয় পেয়েছিল চেলসি। এদিকে মৌসুমের প্রথম ম্যাচে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি তাদের প্রথম ম্যাচে হারিয়েছে আর্সেনালকেই। তবে কালকের ম্যাচে উভয় দলের মধ্যে দেখা গেছে লড়াকু মনোভাব। কারণ, গত মৌসুমের লিগ টেবিলের শীর্ষ চারে জায়গা না পেয়ে এবারের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেনা লন্ডনের এই দুই জায়ান্ট ক্লাব। তাই এবারের মৌসুম দিয়ে ইউরোর পরবর্তী মৌসুমে অংশগ্রহণের সুযোগের জন্য মরিয়া হয়ে উঠেছে ক্লাব দুটি। যে কারণে ম্যাচের পুরো ৯০ মিনিট ছিল উত্তেজনায় ঠাসা। এ সময় প্রতিদ্বন্দ্বী দল দুটি নষ্টও করেছে গোলের অনেকগুলো সুযোগ।

    স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচের ৯ মিনিটে পেড্রোর গোলে এগিয়ে যায় চেলসি (১-০)। ২০ মিনিটে মোরাতার গোলে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিক ব্লুসরা (২-০)। তবে এরপর ঘুরে দাঁড়ানোর জন্য প্রাণপন উজার করে খেলতে থাকে গানাররা। যার সুফল হিসেবে ব্যবধান কমাতে সক্ষম হয়। ৩৭ মিনিটে ম্যাখিতারিয়ানের গোলে ২-১ ব্যবধানে ফিরে আসে আর্সেনাল। চার মিনিট পর ৪১ মিনিটে লওবির গোলে ২-২ গোলের সমতায় ফিরে উনাই এমেরির শিষ্যরা।

    ম্যাচের দ্বিতীয়ার্ধে উভয় পক্ষ এগিয়ে যাবার জন্য আপ্রান চেষ্টা করতে থাকে। সুযোগও পেয়েছে তবে সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়। শেষ পর্যন্ত ৮১ মিনিটে আরো একবার গোলের দেখা পায় আর্সেনাল। বদলী হিসেবে মাঠে নেমে হ্যাজার্ড তার নৈপুণ্যের ধারা অব্যাহত রাখেন। তার অসাধারণ দক্ষতায় বানিয়ে দেয়া দেয়া বল জালে জড়িয়ে দিয়ে স্বাগতিক আর্সেনালের জয় নিশ্চিত করেন আলনসো (৩-২)।

    শনিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে এভারটন ২-১ গোলে সাউদাম্পটনকে, সাবেক চ্যাম্পিয়ন লিস্টার সিটি ২-০ গোলে উলভসকে, টোটেনহ্যাম হটস্পার্স ৩-১ গোলে ফুলহ্যামকে এবং বোর্নমাউথ ২-১ গোলে ওয়েস্টহ্যামকে পরাজিত করে। এছাড়া কার্ডিফ ও নিউক্যাসলের মধ্যকার ম্যাচটি ০-০ ড্র হয়। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা