শ্বাসরুদ্ধকর ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের জয় – BD Sports 24
  • শ্বাসরুদ্ধকর ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের জয়

    April 15th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চন্ডিগড়, ১৫ এপ্রিল: শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৪ রানে পরাজিত করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবের করা ১৯৭ রানের জবাবে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের ইনিংস ১৯৩ রানের বেশি এগুতে না পারায় ৪ রানে জিতে যায় প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।

    এ ম্যাচ জয়ের ফরে চেন্নাই সুপার কিংসকে হটিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে পাঞ্জাব। দুই দলের ৩ খেলায় পয়েন্ট ৪। নিট রানরেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে পাঞ্জাব। এর পরপরই চেন্নাইয়ের অবস্থান।

    ১৯৮ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দুই ওপেনার মুরালি বিজয় ১২ এবং শেন ওয়াটসন ১১ রান করে সাজঘরে ফিরেন। তিন নম্বরে ব্যাট করতে নামা আমবাতি রাইদু ৩৫ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৯ রান করার পর রবিচন্দ্রন অশ্বিনের অসাধারণ থ্রোতে রান আউটের শিকার হয়ে বিদায় নেন।

    ৫ নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আপ্রাণ চেষ্টা করেছেন ম্যাচ জেতাতে। পিঠে ব্যথা নিয়েও তিনি শেষ অবধি চেষ্টা অব্যাহত রাখেন। কিন্তু অল্পের জন্য দলকে জেতাতে ব্যর্থ হন ধোনি। ধোনির ব্যাট থেকে আসে ৪৪ বলে অপ. ৭৯ রানের একটি ঝলমলে ইনিংস। ৬টি চার ও ৫টি ছক্কার মার রয়েছে তার ইনিংসে। রবীন্দ্র জাদেজাও ১৩ বলে ১৯ রানের ইনিংস খেলে দলকে জেতানোর চেষ্টা করেন। কিন্তু কিংস ইলেভেন পাঞ্জাবের অসাধারণ ফিল্ডিংয়ের কাছে হার মানতে হয় ধোনির চেন্নাইকে।

    কিংস ইলেভেন পাঞ্জাবের বোলারদের মধ্যে আন্দ্রে টাই দুটি এবং মোহিত শর্মা ও অশ্বিন একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের ঝড়ো গতির ৬৩ রানের ওপর ভর করে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব।

    উদ্বোধনী জুটিতে ক্রিস গেইল ও লোকেশ রাহুল ৪৮ বলে ৯৬ রানের পার্টনারশিপ গড়েন। লোকেশ রাহুল ২২ বলে ৩৭ রান করে আউট হন।

    অপর ওপেনার ক্রিস গেইল এবারের আইপিএলে প্রথমবারের মতো ব্যাট হাতে নেমেই তার জাত চেনান। মাত্র ২২ বলে ফিফটি পূর্ণ করেন গেইল। পরে ৩৩ বলে ৬৩ রানে থামেন গেইল। ৭টি চার ও চারটি বিশাল ছক্কা হাঁকিয়েছেন গেইল।

    আগরওয়ালের ১৯ বলে ৩০, যুবরাজ সিং-এর ১৩ বলে ২০ অশ্বিনের ১১ বলে ১৪ এবং কারুন নায়ারের ১৭ বলে ২৯ রানের কল্যাণে ৭ উইকেটে ১৯৭ রানের বিশাল স্কোর গড়ে প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব।

    চেন্নাই সুপার কিংস-এর শার্দুল ঠাকুর ও ইমরান তাহির দুটি করে এবং শেন ওয়াটসন, হরভজন সিং এবং ডোয়াইন ব্র্যাভো একটি করে উইকেট নেন।

    আইপিএলের এবারের আসরে প্রথমবারের মতো মাঠে নেমেই ম্যাচসেরার পুরস্কার পান পাঞ্জাবের মারকুটে ওপেনার ক্রিস গেইল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা