শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইয়ের জয় – BD Sports 24
  • শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইয়ের জয়

    April 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চেন্নাই, ১০ এপ্রিল: নিজেদের মাঠে কলকাতা নাইট রাইডার্সকে ৫ উইকেটে পরাজিত করেছে চেন্নাই সুপার কিংস। কলকাতার দেয়া ২০৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১ বল বাকি থাকতেই ৫ উইকেটে ২০৫ রান স্কোরবোর্ডে জমা করে চেন্নাই। ফলে ৫ উইকেটে জিতে যায় চেন্নাই। এর ফলে টানা দুই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই। সেইসাথে বিফলে গেল কলকাতার আন্দ্রে রাসেলের ৩৬ বলে ৮৮ রানের ইনিংসে।

    ওপেনার শেন ওয়াটনের ১৯ বলে ৪২ এবং টম কারানের ২৩ বলে ৫৬ রানের কল্যাণে মূলত জয় পায় চেন্নাই সুপার কিংস।

    উদ্বোধনী জুটিতে চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন ও আমবাতি রয়োদু ৭৫ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। মাত্র ৩৫ বলে ৭৫ রান যোগ করে এই জুটি। ২২ বলে ফিফটি পূর্ণ করে এই জুটি। শেন ওয়াটসন ছিলেন অত্যন্ত মারমুখী। টম কারানের বলে রিংকু সিং-এর হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৪২ রান। তার ১৯ বলের ইনিংসে ৩টি চার ও ৩টি ছক্কার মার রয়েছে। তার স্ট্রাইক রেট ২২১.০৫।

    আর ১০ রান যোগ করতেই সাজঘরে ফিরেন অপর ওপেনার আমবাতি রয়োদু। ২৩ বলে ৩৯ রান করেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নামা সুরেশ রায়না আজ সুবিধা করতে পারেননি। ১২ বলে ১৪ রান করে সুনীল নারাইনের বলে বিনয় কুমারের হাতে ধরা পড়ে বিদায় নেন রায়না।

    চতুর্থ উইকেটে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও স্যাম বিলিংস ৪৭ রানের পার্টনারশিপ গড়েন। ধোনি আউট হন ২৮ রান করে। এরপর স্যাম বিলিংস কলকাতার বোলারদের তুলোধুনে করে উইকেটের চারিদিকে বাহারি শটে ২৩ বলে দুই বাউন্ডারি ও ৫ ছক্কায় ৫৬ রান করে আউট হন। টম কারানের বলে রবিন উথাপ্পার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। কিন্তু ততক্ষণে কাজের কাজ করে দিয়ে গেছেন বিলিংস।

    বিলিংস যখন আউট হন চেন্নাই জয় থেকে তখন মাত্র ১৯ রান দূরে। খেলা বাকি তখনো ৮ বল। ক্রিজে আসেন গত ম্যাচে জয়ের নায়ক ডোয়াইন ব্র্যাভো। টম কারানের ওই ওভারের শেষ দুই বলে ২ রান যোগ করেন জাদেজা-ব্র্যাভো। ফলে শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের দরকার পড়ে ১৭ রান।

    কলকাতার হয়ে শেষ ওভারটি করতে আসেন বিনয় কুমার। অপরদিকে স্ট্রাইকে তখন চেন্নাইয়ের ডোয়াইন ব্রাভো। বিনয় কুমারের প্রথম বলটি ফাইন লেগের উপর দিয়ে ছক্কা হাঁকান ব্র্যাভো। বলটির উচ্চতায় বেশি থাকায় আম্পায়ার নো বল কল করেন। ফ্রি হিটে ব্রাভো ২ রান যোগ করেন। ফলে ৫ বলে দরকার পড়ে ৮ রান। দ্বিতীয় বলে ১ রান দেন বিনয় কুমার। তৃতীয় বলটি ওয়াইড হলে ৩ বলে চেন্নাইয়ের প্রয়োজন ৬ রান।

    পরবর্তী বলে জাদেজা ১ রান নেন। চতুর্থ বলে ব্রাভো নেন ১ রান। ফলে ২ বলে দরকার পড়ে ৪ রান। স্ট্রাইকে তখন রবীন্দ্র জাদেজা। বিনয় কুমারের পঞ্চম বলটি লং-অনের উপর দিয়ে ছক্কা হাঁকালে ১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে ভিড়ে চেন্নাই। জাদেজা ৭ বলে ১১ রানে এবং ব্রাভো ৫ বলে ১১ রানে অপরাজিত থাকেন।

    কলকাতার টম কারান দুটি এবং পিযুস চাওলা, সুনীল নারাইন ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

    এর আগে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ক্যারিবীয় ক্রিকেটার আন্দ্রে রাসেলের ৩৬ বলের অপ. ৮৮ রানের টর্নেডোর ইনিংসের উপর ভর করে ৬ উইকেটে ২০২ রান করে কলকাতা নাইট রাইডার্স।

    ৭ নম্বরে ব্যাট করতে নামা ডানহাতি আন্দ্রে রাসেল ব্যাট হাতে রুদ্র মূর্তি ধারণ করেন। মাত্র ৩৬ বলে ১ চার ও ১১ ছক্কার সাহায্যে ৮৮ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। তার স্ট্রাইক রেট ২৪৪.৪৪। এটি আন্দ্রে রাসেলের আইপিএলে চতুর্থ ফিফটি। আর এবারের আসরের সপ্তম ফিফটি এটি।

    এছাড়া রবিন উথাপ্পা ১৬ বলে ২৯, অধিনায়ক দিনেশ কার্তিক ২৫ বলে ২৬, ক্রিস লিন ১৬ বলে ২২, নিতিশ রানা ১৬ এবং সুনীল নারাইনের ১২ রান উল্লেখযোগ্য।

    চেন্নাইয়ের শেন ওয়াটসন দুটি এবং শার্দুল ঠাকুর, হরভজন সিং এবং রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন চেন্নাইয়ের ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০