৪ রানের নাটকীয় জয়ে সিরিজ বাংলাদেশের – BD Sports 24
  • ৪ রানের নাটকীয় জয়ে সিরিজ বাংলাদেশের

    March 3rd, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ৩ মার্চ: প্রথম ওয়ানডেতে ১৬৯ রানের বড় জয় পেলেও দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ছেড়ে কথা বলেনি সফরকারী জিম্বাবুয়ে। বাংলাদেশের করা ৩২২ রানের জবাবে ৮ উইকেটে ৩১৮ রানের জিম্বাবুয়ের ইনিংস থামলে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ রানের জয় পায় স্বাগতিকরা। সেইসাথে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে মাশরাফি বাহিনী।

     

    শেষ ওভারে জিম্বাবুয়ের জয়ের জন্য দরকার ছিলো ২০ রান। বাংলাদেশের হয়ে শেষ ওভারটি করতে আসেন পেসার আল-আমিন। ওই ওভারে জিম্বাবুয়ে ১৫ রান যোগ করায় ৪ রানে জিতে যায় বাংলাদেশ।

     

    জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন সিকান্দার রাজা। এছাড়া মাধিবেরি ৫২, কামুনহোকামি ৫১ রান করে আউট হন। ডোনাল্ড তিরিপানো ২৮ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন। এটি তার ওয়ানডেতে সর্বোচ্চ স্কোর। সেইসাথে প্রথম ফিফটির দেখা পান আজ।

     

    বাংলাদেশের বোলারদের মধ্যে স্পিনার তাইজুল ইসলাম একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া মাশরাফি মর্তুজা, সফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও আল-আমিন হোসেন একটি করে উইকেট নেন।

     

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার তামিম ইকবালের ১৫৮ রানের বিধ্বংসী ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটে ৩২২ রান করে স্বাগতিক বাংলাদেশ।

     

    ৩৮ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। লিটন দাস ৯ রান করে রান আউট হয়ে বিদায় নেন। েএরপর ৬৫ রানে রান আউট হয়ে বিদায় নেন ওয়ানডাউনে নামা নাজমুল হোসেন শান্ত। শান্ত করেন ৬ রান।

     

    তৃতীয় উইকেটে তামিম ইকবাল ও মুশফিকুর রহীম ৮৭ রানের বড় পার্টনারশিপ গড়েন। মুশফিকুর রহীম ৫০ বলে ৬টি চারের সাহায্যে ৫৫ রান করে আউট হন। এদিন ক্যারিয়ারের ৩৮তম ফিফটির দেখা পান মুশফিকুর রহীম।

     

    চতুর্থ উইকেটে তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ ১০৬ রানের আরও একটি বড় পার্টনারশিপ গড়েন। মাহমুদুল্লাহ রিয়াদ ৪১ রান করে আউট হন। পঞ্চম উইকেট জুটিতে তামিম ইকবাল ও মোহাম্মদ মিথুন ৩৪ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। তামিম ইকবাল ১৩৬ বলে ২০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৫৮ রান করে আউট হন।

     

    এদিন ৮৫ রান সংগ্রহের মধ্য দিয়ে ওয়ানডেতে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের ক্লাবে নিজের নাম লেখান তামিম। সেইসাথে ১২তম ওয়ানডে সেঞ্চুরিও পূর্ণ করেন তিনি।

     

    এরপর ৩০৭ রানে মিরাজ (৫ রান), ৩১০ রানে মাশরাফি (১ রান) এবং ৩১১ রানে তাইজুল (০ রান) বিদায় নিলে অষ্টম উইকেট হারায় বাংলাদেশ। শেষ অবধি মোহাম্মদ মিথুন ৩২ ও শফিউল ৫ রানে অপরাজিত থাকলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩২২/৮।

     

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে কার্ল মুম্বা ও তিরিপানো দু’টি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

     

    আগামি ৬ মার্চ একই মাঠে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...