শ্রীলংকাকে ২-০ গোলে হারালো ভারত – BD Sports 24
  • শ্রীলংকাকে ২-০ গোলে হারালো ভারত

    September 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ সেপ্টেম্বর: সাফ সুজুকি কাপে গ্রুপ ‘বি’তে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ভারত নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করেছে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ভারত। আশিক কুরুনিয়ান এবং লাললিয়ানজুয়ালা ভারতের পক্ষে গোল দু’টি করেন।

    দুই দলের মধ্যকার লড়াইয়ে বেশিরভাগ সময়ই আক্রমণে গেছে ভারত। ভারতের আক্রমণগুলো লঙ্কান রক্ষণভাগ ও গোলরক্ষক বেশ দক্ষতার সাথে রুখে দেয়। ভারতের বিপক্ষে শ্রীলংকা প্রথমার্ধে কিছুটা লড়াই করলেও দ্বিতীয়ার্ধে ভারত একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলে। দ্বিতীয়ার্ধের প্রায় পুরো সময় জুড়েই শ্রীলংকার সীমানায় বল ছিল। তারপরও দ্বিতীয়ার্ধে একটির বেশি গোল পায়নি ভারত।

    ১৬ মিনিটে ভারতের একটি আক্রমণ নস্যাৎ করে দেন লঙ্কান গোলরক্ষক সুজান পেরেরা। এ সময় ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় ভারত। ডি বক্সের বেশ বাইরে থেকে লাললিয়ানজুয়ালার নেয়া শট লঙ্কান গোলরক্ষক সুজান লাফিয়ে উঠে নিজের নিয়ন্ত্রণে বল নিলে গোলের দেখা পায়নি ভারত।

    ১৮ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় শ্রীলংকা। মোহাম্মদ রিফনাজের নেয়া গড়ানো শট সাইড বারের সামান্য বাইরে দিয়ে গেলে গোল পায়নি শ্রীলংকা।

    ১ মিনিট পর আবারও ভারতীয় শিবিরে হানা দেয় শ্রীলংকা। এ সময় ডান প্রান্ত থেকে ডি বক্সের সামান্য বাইরে থেকে কাবিন্দু ইশানের নেয়া বাম পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

    ৩৫ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন ভারত। এ সময় ডান দিক দিয়ে আক্রমণে যায় তারা। মাঝ মাঠ থেকে সুমিত পাসির লম্বা থ্রু পাস থেকে বল পেয়ে যান আশিক কুরুনিয়ান। বল ধরে কিছুটা এগিয়ে গিয়ে বাম পায়ের প্লেসিং শটে লঙ্কান আগুয়ান গোলরক্ষক সুজান পেরেরাকে পরাস্ত করেন (১-০)।

    ৩৮ মিনিটে আবারও গোলের সুযোগ নষ্ট করে ভারত। এ সময় কাশেম চৌধুরীর কাছ থেকে বল পেয়ে লাললিয়ানজুয়ালার নেয়া শট লক্ষ্যভ্রষ্ট হলে গোলের সহজ সুযোগ নষ্ট করে ভারত।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোলের দেখা পায় ভারত। সেটি ৪৬ মিনিটে। বাম প্রান্ত দিয়ে ভারতের রক্ষণভাগের খেলোয়াড় লাললিয়ানজুয়ালা ক্ষিপ্রতার সাথে এগিয়ে গিয়ে ডি বক্সের বেশ বাইরে থেকে তার নেয়া বাম পায়ের কোনাকুনি শট শ্রীলংকার জালে জড়িয়ে যায় (২-০)। এ সময় শ্রীলংকার একজন রক্ষণভাগের খেলোয়াড় তাকে বাধা দেয়ার চেষ্টা করেও রুখতে পারেননি।

    ৭১ মিনিটে আবারও নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় ভারত। এ সময় ডান প্রান্ত থেকে সারথাক গোলির লব থেকে বল পেয়ে যান কাশেম চৌধুরী। ডি বক্সের ভেতরে ঢুকে তার নেয়া বাম পায়ের শট ক্রসবারে লেগে ফেরত আসে। ফিরতি বলে বদলি স্ট্রাইকার মানভীর সিং-এর নেয়া শট ক্রস বারের উপর দিয়ে বাইরে যায়।

    শেষ অবধি ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাতবারের সাফজয়ী ভারত। এ ম্যাচ জয়ের ফলে সেমিফাইনাল অনেকটা নিশ্চিত হয়ে গেলো স্টিফেন ফিলিপ কনস্ট্যানটিনের শিষ্যদের।

    আগামী ৯ সেপ্টেম্বর ভারত তাদের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭.০০টা মালদ্বীপের মোকাবেলা করবে। অপরদিকে আগামী ৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭.০০টা শ্রীলংকা মুখোমুখি হবে মালদ্বীপের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...