শ্রীলংকাকে ৩২১ রানের টার্গেট দিল বাংলাদেশ – BD Sports 24
  • শ্রীলংকাকে ৩২১ রানের টার্গেট দিল বাংলাদেশ

    January 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ জানুয়ারি: ত্রিদেশীয় সিরিজের নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ৩২১ রানের বড় টার্গেট দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে তামিম, সাকিব ও মুশফিকুর রহীমের অর্ধশত রানের কল্যাণে ৭ উইকেটে ৩২০ রান করে বাংলাদেশ।

    উদ্বোধনী জুটিতে তামিম-এনামুল ৭১ রানের পার্টনারশিপ গড়েন। এনামুল ৩৫ রান করে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে বাংলাদেশের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান ৯৯ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। তামিম ১০২ বলে ৮৪ রান করে আউট হন। এদিন ৪০তম অর্ধশতকের দেখা পান তামিম।

    এরপর সাকিব-মুশফিক ৫৭ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। সাকিব ৩৬তম অর্ধশতক পূর্ণ করেন এদিন। ৬৩ বলে ৭ বাউন্ডারিতে ৬৭ রান করে আউট হন সাকিব।

    চতুর্থ উইকেট জুটিতে মুশফিকুর-মাহামুদুল্লাহ ৫০ রানের পার্টনারশিপ গড়েন। ২৭৭ রানে ২৪ রান করা মাহামুদুল্লাহ সাজঘরে ফেরত যান। দলীয় রান তখন ২৭৭। ওই রানের সাথে ৭ রান যোগ করতেই ৫ম উইকেট হারায় বাংলাদেশ। বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহীম ৬২ রান করে আউট হন। এদিন ২৮তম ফিফটির দেখা পান তিনি।

    শেষদিকে অধিনায়ক মাশরাফি ৬ ও নাসির ০ রানে বিদায় নেন। সাব্বির রহমান ১২ বলে ৩ বাউন্ডারি ও এক ছক্কায় ২৪ রানে অপরাজিত থাকলে ৭ উইকেটে ৩২০ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ।

    লঙ্কান বোলারদের মধ্যে থিসারা পেরেরা তিনটি, ফার্নান্ডো দুটি এবং ধনঞ্জয়া ও গুনারত্নে একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা