শ্রীলংকার অধিনায়ক ও কোচ নিষিদ্ধ – BD Sports 24
  • শ্রীলংকার অধিনায়ক ও কোচ নিষিদ্ধ

    July 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ১৬ জুলাই: শ্রীলংকা ক্রিকেট দলের অধিনায়ক দিনেশ চান্ডিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম চার ওয়ানডে ও দুই টেস্টের সিরিজে নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।

    বিবৃতিতে বলা হয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত মাসে সেন্ট লুসিয়া টেস্টে ‘স্পিরিট অব গেমের সঙ্গে সাংঘর্ষিক আচরণের অপরাধে এ তিনজন আটটি ডিমেরিটস পয়েন্ট অর্জন করেছেন।’

    বিবৃতিতে আরো বলা হয়, ‘মাইকেল বেলফ কিউসির নেতৃত্বাধীন স্বাধীন বিচারিক কমিশন আজ শ্রীলংয়কা অধিনায়ক দিনেশ চান্ডিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহাকে আটটি সাসপেনশন পয়েন্ট দিয়েছে। যার অর্থ হচ্ছে এই তিনজন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম চার ম্যাচ এবং দুই টেস্ট নিষিদ্ধ থাকবেন।’

    গত মাসে সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন শ্রীলংকা দলের মাঠে নামতে অস্বীকার করেছিল। যার সঙ্গে এ তিনজন জড়িত থাকায় আইসিসি প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন তাদের বিরুদ্ধে অভিযোগ আনেন। শ্রীলংকা দল মাঠে নামতে অস্বীকার করায় আড়াই ঘণ্টা পর দিনের খেলা শুরু হয়েছিল।

    অধিনায়ক চান্ডিমাল আগের দিন বল টেম্পারিং করে ধরা পড়ায় ওয়েস্ট ইন্ডিজকে ৫ রান দেয়ার প্রতিবাদে তৃতীয় দিন মাঠে নামতে অস্বীকার করেছিল লংকানরা।

    এরপর এক ম্যাচের নিষিদ্ধাদেশ এবং ম্যাচ ফি কেটে নেয়ার আবেদন খারিজ হয়ে গেলে ক্যারিবীয়দের বিপক্ষে শেষ টেস্ট খেলতে পারেননি চান্ডিমাল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা