শ্রীলংকার বিপক্ষে জয় ছাড়া কিছু ভাবছে না টাইগাররা – BD Sports 24
  • শ্রীলংকার বিপক্ষে জয় ছাড়া কিছু ভাবছে না টাইগাররা

    January 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ জানুয়ারি: জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় দিয়ে নিজেদের মাঠে ত্রিদেশীয় সিরিজ শুরু করে মাশরাফির বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে বড় জয়ের সুখস্মৃতি নিয়ে আগামীকাল শুক্রবার দুপুর ১২-০০টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে দ্বীপরাষ্ট্র শ্রীলংকার মুখোমুখি হবে লাল-সবুজ পতাকাধারীরা। ওই ম্যাচ জয় ছাড়া কিছুই ভাবছেন না টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

    অপরদিকে জিম্বাবুয়ের কাছে প্রথম ম্যাচ হেরে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছে হাথুরুসিংহের শিষ্যরা। তাই শ্রীলংকার জন্যে এ ম্যাচটি দাঁড়িয়েছে ফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকার ম্যাচে।

    উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে বোলারদের অসাধারণ বোলিং এবং পরে ব্যাটসম্যানদের  পারফরম্যান্সের কল্যানে জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুন্য ও তামিম ইকবালের ব্যাটিং-এ বলতে গেলে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয়ে ফুরফুরে মেজাজে রয়েছে টাইগার শিবির।

    বাংলাদেশের প্রধান কোচের পদ থেকে পদত্যাগের পর শ্রীলংকা ক্রিকেট দলের দায়িত্ব নেন চন্ডিকা হাথুরুসিংহে। লঙ্কান কোচের দায়িত্ব নেয়ার পর বাংলাদেশের বিপক্ষে এটি তার প্রথম অ্যাসাইনমেন্ট। আগামীকাল শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বাংলাদেশ বনাম চন্ডিকা হাথুরুসিংহের ম্যাচে পরিণত হয়েছে বললে বেশি বাড়িয়ে বলা হবে না।

    ওয়ানডেতে এখন পর্যন্ত ৪১ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। এর মধ্যে ৩৪টিতে জিতেছে লংকানরা। বাংলাদেশের জয় পেয়েছে মাত্র ৫টিতে। দুটি হয়েছে পরিত্যক্ত। সর্বশেষ ২০১৭ সালের মার্চে শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের সিরিজ খেলেছিলো বাংলাদেশ। ঐ সিরিজটি ১-১ ড্র হয়েছিল।

    বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ মিথুন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, আবুল হাসান রাজু, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

    শ্রীলংকা দল: অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), উপুল তারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিজ, দিনেশ চান্ডিমাল, কুশল জেনিথ পেরেরা, ধিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, রিনোশান ডিকবেলা, সুরঙ্গ লাকমাল, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা, শেহান মাদুশানাকা, আকিলা ধনঞ্জয়া, লক্ষন সান্দাকান ও বানিদু হাসারাঙ্গা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা