শ্রীলংকার বিপক্ষে ১২ রানের নাটকীয় জয় জিম্বাবুয়ের – BD Sports 24
  • শ্রীলংকার বিপক্ষে ১২ রানের নাটকীয় জয় জিম্বাবুয়ের

    January 17th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৭ জানুয়ারি: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয়েছিল জিম্বাবুয়ে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে দ্বীপরাষ্ট্র শ্রীলংকার বিপক্ষে ১২ রানের নাটকীয় জয় পেয়েছে তারা।

    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগের পর চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলংকা ক্রিকেট দলের দায়িত্ব নেন। আজ জিম্বাবুয়ের বিপক্ষের ম্যাচটি ছিল তার প্রথম অ্যাসাইনমেন্ট। প্রথম ম্যাচটিই জিম্বাবুয়ে কাছে ১২ রানে হারের স্বাদ পেয়েছে লঙ্কানরা।

    মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৬ উইকেটে ২৯০ রান স্কোরবোর্ডে জমা করে। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন সিকান্দার রাজা। তার ৬৭ বলের ইনিংসে ৮টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে।

    এছাড়া হ্যামিলটন মাসাকাদজা ৮৩ বলে ১০টি চারের সাহায্যে করেন ৭৩ রান। সলোমন মীর ৩৪, ব্রেন্ডন টেইলর ৩৮ এবং ম্যালকম ওয়েলার করেন ২০ রান।

    লঙ্কান বোলারদের মধ্যে আসেলা গুনারত্নে নেন তিন উইকেট। থিসারা পেরেরার শিকার ২ উইকেট।

    ২৯১ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে জিম্বাবুয়ের ডানহাতি পেসার টেন্ডাই চাতারার বোলিং নৈপুণ্যে ৪৮.১ ওভারে ২৭৮ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। চাতারা ৩৩ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। লঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার কুশল পেরেরা ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮০ রান। এছাড়া থিসারা পেরেরা ৩৭ বলে ৮ চার ও তিন ছক্কায় করেন ৬৪ রান।

    চাতারা ছাড়াও জিম্বাবুয়ের জার্ভিস ও ক্রেমার দুটি করে এবং মুজারাবানি একটি উইকেট নেন।

    ম্যাচসেরা হন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

    আগামীকাল বৃহস্পতিবার ত্রিদেশীয় সিরিজের কোনো খেলা নেই। ১৯ জানুয়ারি শুক্রবার একই মাঠে দুপুর ১২টায় ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা