শ্রীলংকার সিরিজ জয় – BD Sports 24
  • শ্রীলংকার সিরিজ জয়

    October 8th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লাহোর, ৮ অক্টোবর: পাকিস্তানের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ জয় করেছে দ্বীপরাষ্ট্র শ্রীলংকা। প্রথম টি২০তে ৬৪ রানে জয়ের পর গতকাল দ্বিতীয় টি-২০তে ৩৫ রানে পাকিস্তানকে পরাজিত করা এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত করেছে লঙ্কানরা।

     

    শ্রীলংকার করা ১৮২ রানের জবাবে ব্যাট করতে নামা পাকিস্তান লঙ্কান বোলারদের দাপুটে বোলিংয়ে ১ ওভার বাকি থাকতেই ১৪৭ রানে অলআউট হয়। ফলে ৩৫ রানে জিতে যায় শ্রীলংকা। সেইসাথে সিরিজও পকেটস্থ করে সফরকারীরা।

     

    পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন ইমাদ ওয়াসিম। এছাড়া আসিফ আলী ২৯, অধিনায়ক সরফরাজ ২৬ ও আহমেদ শেহজাদ করেন ১৩ রান। লঙ্কান বোলারদের দাপটে পাকিস্তানের দুই ব্যাটসম্যান উমর আকমল ও সাদাব খান রানের খাতাও খুলতে পারেননি।

     

    লঙ্কান বোলারদের মধ্যে নুয়ান প্রদীপ ২৫ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া অনিন্দ হাসারাঙ্গা তিনটি, ইসুরু উদানা দু’টি এবং কাসুন রাজিথা নেন এক উইকেট।

     

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মিডল অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশের ফিফটির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রানের বড় স্কোর গড়ে সফরকারী শ্রীলংকা। ফলে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ১৮৩ রান।

     

    ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ভানুকা রাজাপাকশে পাকিস্তানি বোলারদের তোয়াক্কা না করে চার-ছক্কার বাহারি শটে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে এসেই প্রথম ফিফটির দেখা পান। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে তার ব্যাট থেকে। ৪৮ বলে ৪ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৭৭ রান করে আউট হন তিনি।

     

    দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান আসে সেহান জয়সুরিয়ার ব্যাট থেকে। ২৮ বলে ৪টি চারের সাহায্যে ৩৪ রান করেন তিনি। এছাড়া ওপেনার গুনাথিলাকা ১০ বলে ১৫ রান করে আউট হন।

     

    অধিনায়ক দাসুন সানাকা ১৫ বলে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৭ রানে অপরাজিত থাকেন।

     

    পাকিস্তানি বোলারদের মধ্যে ইমাদ ওয়াসিম, ওহাব রিয়াজ ও সাদাব খান একটি করে উইকেট নেন। বাকি তিনটিই ছিলো রান আউট।

     

    ম্যাচসেরা হন শ্রীলংকার ভানুকা রাজাপাকশে। একই মাঠে ৯ অক্টোবর বুধবার তৃতীয় টি-২০তে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলংকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...