শ্রীলংকা গেল বাংলাদেশ ক্রিকেট দল – BD Sports 24
  • শ্রীলংকা গেল বাংলাদেশ ক্রিকেট দল

    July 20th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ জুলাই: হ্যামস্ট্রিং ইনজুরিতে শ্রীলংকা সফরে দল থেকে ছিটকে পড়েছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার বদলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ওপেনার তামিম ইকবাল। এছাড়া ইনজুরির কারণে বাদ পড়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও।

    ঘোষিত ১৪ সদস্যের দলের বেশ কয়েকজন সদস্য ‘এ’ দলের হয়ে খেলায় ব্যস্ত থাকার কারণে আজ শ্রীলংকা যেতে পারেননি। নতুন অধিনায়ক তামিম ইকবালসহ সাতজন আজ শনিবার দুপুরে শ্রীলংকার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। বাকি সাতজনই তামিমের সাথে যেতে পারেননি।

    আজ যারা কলম্বো গেলেন তারা হলেন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

    চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে খেলার কারণে ১৪ জনের দলের মধ্যে ৭ জনই যাবেন পরে। আগামীকাল রুবেল হোসেন একাই যাবেন।

    আফগানিস্তানের ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে খেলে যাবেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা।

    আর ভারত থেকে মিনি রঞ্জি খেলে দলের সঙ্গে যোগ দেবেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

    শনিবার দল নিয়ে কলম্বোর উদ্দেশ্যে যাত্রা করার আগে হয়রত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরে তামিম সাংবাদিকদের বলেন, ‘বিশ্বকাপে আমি আমার স্বাভাবিক খেলাটা খেলতে পারিনি। তবে সামনে নতুন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আশা করি ভালো কিছু ঘটবে। দেখা যাক কি হয়।’
    বিশ্বকাপের ৮ ম্যাচে অংশ নিয়ে ২৯.৬৭ গড়ে মাত্র ২৩৫ রান সংগ্রহ করেছেন তামিম ইকবাল। যেখানে হাফ-সেঞ্চুরি ছিল মাত্র একটি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেছেন তিনি।

    ২০১৫ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা তামিম ইকবালকে নিয়ে এবারের আসরেও যথেষ্ট উচ্চাশা ছিল টাইগার শিবিরে। বিশ্বকাপে ভালো করার পরিকল্পনা নিয়ে তিনি কঠোর পরিশ্রমও করেছিলেন। কিন্তু সবই বৃথা গেছে। একটি বারের জন্যও সাবলিল ব্যাটিং করতে পারেননি তামিম। সবাই ব্যস্ত হয়ে উঠেছিল এর কারণ খুঁজতে।

    তবে এখন ঘুরে দাঁড়াতে চান তিনি। বলেছেন বিশ্বকাপে ব্যর্থতার ক্ষত মুছতে শ্রীলংকা সফরটি হচ্ছে তার জন্য সঠিক মঞ্চ। তামিম বলেন, ‘আমি যদি শুধুমাত্র বিশ্বকাপের ওই ব্যর্থতার কথা ভাবতে থাকি তাহলে ভালো ফল করতে পারব না। আমি ইতিবাচক মনোভাব নিয়ে সামনের দিকে তাকাতে চাই। আমি ইতিবাচক কিছু খুঁজে পেতে চাই।’

    আগামী ২৬ জুলাই স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামবে বাংলাদেশ। এরপর বাকি দু’টি ম্যাচ হবে ২৮ ও ৩১ জুলাই।

    শ্রীলঙ্কা সফরে ১৪ সদস্যের বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...