শ্রীলঙ্কার কাছে ১০ উইকেটের লজ্জার হার টাইগারদের – BD Sports 24
  • শ্রীলঙ্কার কাছে ১০ উইকেটের লজ্জার হার টাইগারদের

    January 25th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ জানুয়ারি: ত্রিদেশীয় সিরিজের ফিরতি ম্যাচে শ্রীলংকার কাছে ১০ উইকেটে হারের লজ্জা পেয়েছে টাইগাররা। অথচ এই মাঠেই প্রথম সাক্ষাতে ১৬৩ রানের বিশাল ব্যবধানে শ্রীলংকাকে পরাজিত করেছিল বাংলাদেশ। এ ম্যাচ জেতায় ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো হাথুরুসিংহের শ্রীলংকা। সেইসাথে প্রথম ম্যাচে হারের প্রতিশোধও নিয়ে নিলো লঙ্কানরা। স্বাগতিকরা টানা তিন ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল।

    এ ম্যাচে মোট খেলায় হয় মাত্র ৩৫.৫ ওভার। এর মধ্যে বাংলাদেশ মোকাবেলা করে ২৪ ওভার। আর শ্রীলংকা মোকাবেলা করে ১১.৫ ওভার।

    আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতলেও ম্যাচ জিততে পারেননি মাশরাফি। প্রথমে ব্যাট করতে নেমে অনেকদিন পর ব্যাটিংয়ে বাংলাদেশ পুরোনো রূপে ফিরে যায়। লঙ্কান বোলারদের দাপটে মাত্র ২৪ ওভার মোকাবেলায় ৮২ রানে অলআউট হয় বাংলাদেশ।

    বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন মুশফিকুর রহীম। এছাড়া সাব্বির করেন ১০ রান। এই দুইজন ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। তামিম ৫, সাকিব ৮, মাহামুদুল্লাহ রিয়াদ ৭, আবুল হাসান ৭, নাসির হোসেন ৩, মাশরাফি ১ রান করে আউট হন। এনামুল হক বিজয় ও রুবেল হোসেন রানের খাতা খুলতে পারেননি।

    লঙ্কান বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমাল তিনটি, চামিরা, থিসারা পেরেরা ও সান্দাকান দুটি করে উইকেট নেন।

    ৮৩ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার গুনাথিলাকা ও উপল থারাঙ্গা কোনো উইকেটের পতন হতে না দিয়ে মাত্র ১১.৫ ওভারে ৮৩ রান স্কোরবোর্ডে জমা করলে ১০ উইকেটে জিতে যায় শ্রীলংকা। গুনাথিলাকা ৩৫ ও উপল থারাঙ্গা ৩৯ রানে অপরাজিত ছিলেন।

    ম্যাচসেরা হন লঙ্কান বোলার সুরঙ্গা লাকমাল।

    আগামী ২৭ জানুয়ারি শনিবার একই মাঠে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। দুপুর ১২টায় শুরু হবে খেলাটি। গাজী টিভি খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা