শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ বেসবল দল – BD Sports 24
  • শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ বেসবল দল

    July 10th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ জুলাই: প্রথমবারের মতো ওয়েস্ট এশিয়া বেসবল কাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশ নিতে শনিবার রাতে ২৩ সদস্যের বাংলাদেশ দল ঢাকা ছাড়বে। বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।

    বেসবল ফেডারেশন অব এশিয়া (বিএফএ)’র এই টুর্নামেন্টটি আয়োজক শ্রীলঙ্কান বেসবল ফেডারেশন। যেখানে ছয়টি দেশ অংশ নিবে।
    বুধবার দুপুরে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট সম্পর্কে বক্তব্য রাখেন বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ দলের হেড অব ডেলিগেট আমিনুল ইসলাম লিটন, বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও বেসবল দলের কর্মকর্তা আজম আলী খানসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ১৫ থেকে ২০ জুলাই পর্যন্ত শ্রীলঙ্কার কলম্বোতে জাপান-শ্রীলংকা ফ্রেন্ডশিপ বেসবল স্টেডিয়ামে ৬ দেশের আসরটি অনুষ্ঠিত হবে। এই আসরে ‘ক’ গ্রুপে খেলবে স্বাগতিক শ্রীলঙ্কা, নেপাল ও ভারত। ‘খ’ গ্রুপে খেলবে বাংলাদেশ, পাকিস্তান ও ইরান। দুই গ্রুপ থেকে সেরা দুটি দল সেমিফাইনালে খেলবে।

     

    বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ১৬ জুলাই পাকিস্তানের বিপক্ষে এবং দ্বিতীয় ম্যাচ খেলবে ইরানের বিপক্ষে ১৭ জুলাই। ম্যাচ দুটি শ্রীলঙ্কার স্থানীয় সময় অনুযায়ী দুপুর ১টায় অনুষ্ঠিত হবে। যথারীতি ১৮ জুলাই সকাল ও বিকেলে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ১৯ জুলাই স্থান নির্ধারণী ও ২০ জুলাই ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ শুরু থেকেই বেসবলের পাশে ছিলাম এবং আছি। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ জাতীয় বেসবল দল ২০১৮ সালে প্রথম কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ভারতে। অবশ্য সেটা ছিল আমন্ত্রণমূলক। এবার শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া ছয়জাতির বেসবল টুর্নামেন্টে বাংলাদেশ দল অংশ নিবে। এখানেও ওয়ালটন পরিবার তাদের পাশে দাঁড়িয়েছে। আশা করি আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশ নিয়ে ভালো করবে বাংলাদেশ বেসবল দল।’
    বরাবরের মতো ওয়ালটন গ্রুপ বেসবলের পাশে থাকায় প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানান বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন।

    বাংলাদেশ জাতীয় বেসবল দল এই দ্বিতীয়বার কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। এর আগে ২০১৮ সালের এপ্রিলে ভারতের আসাম রাজ্যের গৌহাটিতে একটি আমন্ত্রণমূলক টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল এবং তৃতীয় হয়েছিল। তবে এবার কোনো আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় নয়, বিএফএ’র অফিসিয়াল টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ। যেখানে অংশগ্রহণ ও সাফল্যের মাধ্যমে র‌্যাংকিং পয়েন্ট পাবে বাংলাদেশ। এশিয়ান গেমস বেসবলের বাছাইপর্বের খেলাও এটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা