ষষ্ঠবারের মতো ইউল্যাব চ্যাম্পিয়ন – BD Sports 24
  • ষষ্ঠবারের মতো ইউল্যাব চ্যাম্পিয়ন

    March 31st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩১ মার্চ: ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত: বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতার ১১তম আসরে ফাইনালে ইউল্যাব ৭ উইকেটে বাংলাদেশ ইউনিভার্সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এ নিয়ে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখালো ইউল্যাব।

    গত ২৯ মার্চ শুক্রবার ফাইনালে টসে জিতে ইউল্যাব প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ ইউনিভার্সিটি সবকটি হারিয়ে ১৯ ওভার ৫ বলে মাত্র ১১৮ রান সংগ্রহ করে। ১১৯ রানের টার্গেটে খেলতে নেমে ইউল্যাব ১ ওভার ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায়। ফলে শিরোপা থাকে নিজেদের ঘরেই। ইউল্যাবের পক্ষে আরিফুর রহমান ৪ ওভারে ২০ রান দিয়ে ৩টি উইকেট সংগ্রহ করে ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন। নোমান জেকো ৪১ বলে ৩৫ রান করেন ও সাবিত হোসেন ১৮ বলে ৩২ রান করেন।

    পুরো প্রতিযোগিতায় ২০টি টি-টোয়েন্টি  ম্যাচ অনুষ্ঠিত হয়। ১৫ই মার্চ থেকে শুরু হয়ে ২৯ শে মার্চ ফাইনালের মধ্য দিয়ে টুর্নামেন্ট এর সমাপ্তি হয় ।

    পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পায় ৫০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ আর রানার্স আপ দল পায় ৩০ হাজার টাকা।

    এই ফাইনাল ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, ইউল্যাব এর কোষাধ্যক্ষ অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, ইউল্যাব এর রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ ও গাজী গ্রুপের মার্কেটিং প্রধান আল রাশেদ।

    স্বাগত বক্তব্য রাখেন। প্রধান অতিথি শিক্ষা সচিব সোহরাব হোসেন আগামীদিনে এই জাতিকে ভালো ক্রিকেটার উপহার দিতে ইউল্যাবের আয়োজিত এই টুর্নামেন্টের ও ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশ দল আগামীদিনে চ্যাম্পিয়ন হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি সাবেক ক্রিকেটার হাবিবুল বাশার বলেন, ইউল্যাবের এই টুর্নামেন্টের আয়োজনে অনেক নতুন ক্রিকেটার সৃষ্টি হচ্ছে। আগামীদিনে এধরনের টুর্নামেন্ট চালু রাখার জন্য তিনি ইউল্যাব কর্তৃপক্ষকে আহবান জানান ।

    এ বছর প্রতিযোগিতাটিতে ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি অববাংলাদেশ, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

    বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা