সংবর্ধনা পেলো সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল – BD Sports 24
  • সংবর্ধনা পেলো সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল

    October 14th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৪ অক্টোবর: সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের টিম স্পন্সর ছিল ওয়ালটন গ্রুপ। আজ রোববার বিকেলে বাফুফের ভবনের সভাকক্ষে সাফে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দলকে সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ।

    ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে দলের প্রত্যেক খেলোয়াড়কে (২৩ জন) একটি করে রেফ্রিজারেটর দেওয়া হয়েছে। এ ছাড়া দলের প্রত্যেক কোচ ও কর্মকর্তাদের একটি করে ওয়ালটন স্মার্টফোন দেওয়া হয়েছে।

    সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম  ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী (এমপি), বাফুফের মহিলা উইং এর চেয়ারম্যান ও ফিফার নির্বাচিত সদস্য মিস মাহফুজা আক্তার কিরণ, সদস্য ও টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন ও অনূর্ধ্ব-১৮ দলের অধিনায়ক মিসরাত জাহান মৌসুমীসহ অন্যান্যরা।

    সংবর্ধনা অনুষ্ঠানে বাফুফের সভাপতি বলেন, ‘সাফ জয়ী মেয়েদের আমি আরো একবার অভিনন্দন জানাতে চাই। এরপর আমি ওয়ালটন গ্রুপকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাতে চাই। তারা মেয়েদের এমন একটি সংবর্ধনা দিচ্ছে। আর একটা বিষয় না আমি না বলে পারি না। সেটা হল ওয়ালটন গ্রুপ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাথে অনেক আগ থেকেই জড়িত। ওয়ালটন গ্রুপকে আমরা ধন্যবাদ জানাই। তাদের এমন সহযোগিতা আমাদেরও অনুপ্রাণিত করছে। দিনশেষে তাদের সহযোগিতায় আমাদের মেয়েরা ও ছেলেরা উপকৃত হচ্ছে।’

    চ্যাম্পিয়ন মেয়েদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমরা সাফে চ্যাম্পিয়ন হয়েছে। সেটা এখন অতীত। এখন তোমাদের সামনে তাকাতে হবে। আরো বড় কিছু অর্জন করতে হবে। সামনে অনেক কঠিন পথ। সেটা পাড়ি দিতে হলে আরো কঠোর পরিশ্রম করতে হবে। কষ্ট করতে হবে। কথা একটাই, খেলতে হবে এবং জিততে হবে। আরো সামনে এগিয়ে যেতে হবে। তোমরা নিজেদের প্রস্তুত কর।’

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘মেয়েদের সাফল্যে দেশবাসী খুশি হয়েছে, গর্বিত হয়েছে। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হিসেবে আমরাও গর্বিত হয়েছি। যদিও ভুটান যাওয়ার আগে বলেছিলাম মেয়েরা চ্যাম্পিয়ন হলে তাদের মাঝারি মানের মোবাইল দিয়ে উৎসাহিত করব। কিন্তু আমরা ওয়ালটন পরিবার তাদের পারফরম্যান্সে খুশি হয়ে রেফ্রিজারেটর দিয়ে উৎসাহিত করছি।

    আজ অবশ্য ২৩ জন খেলোয়াড় ওয়ালটন রেফ্রিজারেটর পাচ্ছে। কিন্তু মেয়েদের বয়সভিত্তিক দলে যে ৪৪ জন খেলোয়াড় আছে পর্যায়ক্রমে তাদের সবাইকেই রেফ্রিজারেটর দেওয়া হবে। সুতরাং যারা এই টিমে ছিল না তাদের হতাশ হওয়ার কিছু নেই। আপনারা জানেন আমরা মহিলা ফুটবলের শুরু থেকেই আছি। পুরুষ দলের সঙ্গেও আছি। ইনশাল্লাহ ভবিষ্যতেও চেষ্টা এই ধারাবাহিকতা ধরে রাখতে।’

    বাংলাদেশ দলের অধিনায়ক মোসাম্মৎ মিসরাত জাহান মৌসুমি সংবর্ধনা দেওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

    সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দেয়। পরের ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে। এরপর সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পায়। আর ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে প্রথম আসরের শিরোপা জিতে মৌসুমী-স্বপ্নারা।

    ২৩ সদস্যের বাংলাদেশ দল: মাহমুদা আক্তার, রূপনা চাকমা, রুকসানা বেগম, মাসুরা পারভীন, শিউলি আজিম, মোসাম্মৎ আঁখি খাতুন, সাজেদা খাতুন, শামসুন্নাহার, আনাই মগিনি, নাজমা, রিতু পর্না চাকমা, নিলুফা ইয়াসমিন নীলা, মারিয়া মান্দা, মোসাম্মৎ মিসরাত জাহান মৌসুমি (অধিনায়ক), মোসাম্মদ ইসরাত জাহান রত্না, মনিকা চাকমা, মার্জিয়া, সানজিদা আক্তার, তহুরা খাতুন, মোসাম্মদ সিরাত জাহান স্বপ্না, শ্রীমতি কৃষ্ণারাণী সরকার, মোসাম্মৎ রাজিয়া খাতুন ও অনুচিং মগিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা