সংসদে জাতীয় ক্রীড়া পরিষদ বিল, ২০১৮ উত্থাপন – BD Sports 24
  • সংসদে জাতীয় ক্রীড়া পরিষদ বিল, ২০১৮ উত্থাপন

    June 25th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ২৫ জুন: বিদ্যমান ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল অ্যাক্ট রহিত করে নতুন আইন প্রণয়নের জন্য আজ সংসদে জাতীয় ক্রীড়া পরিষদ বিল, ২০১৮ উত্থাপন করা হয়েছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বিলটি উত্থাপন করেন।
    বিলে প্রস্তাব করা হয়, ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের অধীন গঠিত বিদ্যমান জাতীয় ক্রীড়া পরিষদ এমনভাবে বহাল থাকবে যেন তা প্রস্তাবিত বিলের বিধানের অধীন প্রতিষ্ঠিত হয়েছে।
    বিলে পরিষদের কার্যাবলী, ক্রীড়া সংস্থা ও স্থানীয় ক্রীড়া সংস্থার স্বীকৃতি প্রদান, ক্রীড়া ঘোষণাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিধানের প্রস্তাব করা হয়েছে।
    বিলে প্রতি বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা থেকে একজন করে প্রতিনিধি অন্তর্ভুক্ত করে একজন চেয়ারম্যানের নেতৃত্বে জাতীয় ক্রীড়া পরিষদের সাধারণ পরিষদ গঠনের প্রস্তাব করা হয়েছে। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের ১৯ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে।
    বিলে কার্যনির্বাহী কমিটির সভা, কর্মচারী নিয়োগ, তহবিল, বাজেট, হিসাব রক্ষণ ও নিরীক্ষণ, প্রতিবেদন পেশ, এডহক কমিটি নিয়োগ, তফসিল সংশোধনের ক্ষমতা, বিধি-প্রবিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়েছে।
    পরীক্ষা-নিরীক্ষা করে আগামী ১ মাসের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়েছে। বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...