সবচেয়ে বেশি রান রিসাব পান্ট-এর – BD Sports 24
  • সবচেয়ে বেশি রান রিসাব পান্ট-এর

    May 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি ২১ মে: আইপিএলের ১১তম আসরের লিগ পর্বের খেলা শেষ হয়েছে গতকাল রোববার রাতে। লিগ পর্বের ৫৬টি ম্যাচ শেষে সবচেয়ে বেশি রান করেছেন দিল্লি ডেয়ারডেভিলসের ২০ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান-কাম-উইকেটরক্ষক রিসাব পান্ট।

    ১৪ ম্যাচের ১৪ ইনিংসে একটি শতরান এবং ৫টি অর্ধশত রানের সাহায্যে ৬৮৪ রান করেন রিসাব পান্ট। আইপিএলের এবারের আসরের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোরও (অপ. ১২৮ রান) দখলে রেখেছেন তিনি। গড় ৫২.৬১ এবং স্ট্রাইকরেট ১৭৩.৬০। সবচেয়ে বেশি বাউন্ডারি ও ছক্কা হাঁকিয়েছেনও এই তরুণ ব্যাটসম্যান। বাউন্ডারি মেরেছেন ৬৮টি এবং ছক্কা হাঁকিয়েছেন ৩৭টি। শূন্য রানে আউট হয়েছেন একবার।

    দ্বিতীয় সর্বোচ্চ ৬৬১ রান করেছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কিউই ক্রিকেটার কেন উইলিয়ামসন। ১৪ ম্যাচে ১৪ ইনিংসে কোনো শতরানের দেখা না পেলেও অর্ধশত রান করেছেন ৮টি। আইপিএলের এবারের আসরের সবচেয়ে বেশি অর্ধশত রানের মালিক তিনি। সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৮৪। ৬০.০৯ গড়ে এবং ১৪৩.০৭ স্ট্রাইকরেটে বাউন্ডারি মেরেছেন ৫৪টি এবং ছক্কা হাঁকিয়েছেন ২৬টি।

    তৃতীয় সর্বোচ্চ ৬৫৯ রান করেন কিংস ইলেভেন পাঞ্জাবের লোকেশ রাহুল। ১৪ ম্যাচে ১৪ ইনিংসে ৬টি ফিফটির সাহায্যে ওই রান করেন রাহুল। সর্বোচ্চ সংগ্রহ অপ. ৯৫। গড় ৫৪.৯১। স্ট্রাইকরেট ১৫৮.৪১। বাউন্ডারি মেরেছেন ৬৬টি এবং ছক্কা হাঁকিয়েছেন ৩২টি।

    ৫৮৬ রান করে চেন্নাইয়ের আমবাতি রাইদু চতুর্থ, ৫৪৮ রান করে রাজস্থানের জস বাটলার পঞ্চম, ৫৩০ রান করে আরসিবির বিরাট কোহলি ষষ্ঠ এবং ৫১২ রান করে মুম্বাই ইন্ডিয়ান্সের সূর‌্যকুমার যাদব সপ্তম স্থানে রয়েছেন।

    আইপিএলের এবারের আসরে রান সংগ্রহ শীর্ষ সাত ব্যাটসম্যান হলেন:

    সূত্র: ক্রিকইনফো

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা