সবার জন্য দাবা প্রশিক্ষণ উদ্বোধন – BD Sports 24
  • সবার জন্য দাবা প্রশিক্ষণ উদ্বোধন

    August 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ আগস্ট: আরও বেশি সংখ্যক দাবাড়ুকে দাবার মূল স্রোতের সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে আজ শুক্রবার উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে ‘সবার জন্য দাবা’ প্রশিক্ষণ কর্মসূচি।

    সকাল ১১.০০টায় ক্লাব অফিসে (বাড়ি # ৫৫ চতুর্থ তলা, সোনারগাঁও জনপদ, সেক্টর #০৭, উত্তরা, ঢাকা) প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচির উদ্বোধন করেন আন্তর্জাতিক দাবা বিচারক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইনসট্রাকটর, সাবেক জাতীয় দাবাড়ু, মোটিভেশনাল স্পীকার আলমাসুর রহমান।

    উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও ছড়াকার রাহাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক রেজোয়ানুল খান রিকু, দফতর সম্পাদক এমাদ আহমেদ মোর্তাজা রনি, গোলাম হাফিজুল হক, ফারজানা হোসেন নিসা, আব্দুল জলিল তরুণ এবং শামীম হাসান নূর বক্তব্য রাখেন।

    উদ্বোধনী অনুষ্ঠানের পর তিনি প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণে অংশগ্রহণকারী দাবাড়ুদের জন্য বিশেষ প্রশিক্ষণ সেশন পরিচালনা করেন। সকলের জন্য উন্মুক্ত এই প্রশিক্ষণে প্রথম দিনে নানা শ্রেণী-পেশার ২০ জন প্রশিক্ষণার্থী অংশ নেয়।

    এখন থেকে এই কর্মসূচির আওতায় প্রতি শুক্রবার বিকেল ৫.০০টা থেকে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের উদ্যোগে নবীন/অনভিজ্ঞ দাবাড়ুদের জন্য নিয়মিত দাবা প্রশিক্ষণ পরিচালনা করা হবে। ক্লাবের সিনিয়র সদস্য ও অভিজ্ঞ জাতীয় দাবাড়ু এবং কোচরা এই প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের দাবা খেলার আন্তর্জাতিক নিয়ম-কানুন এবং দাবা খেলার প্রাথমিক কলাকৌশল শেখাবেন। যেকোনো বয়সী এবং যেকোনো পেশার দাবাড়ু এই প্রশিক্ষণে যোগদান করতে পারবেন। বিজ্ঞপ্তি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা