সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের তালিকায় রোনালদো তৃতীয় স্থানে উঠে এলেন – BD Sports 24
  • সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের তালিকায় রোনালদো তৃতীয় স্থানে উঠে এলেন

    March 24th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    জুরিখ, ২৪ মার্চ, ২০১৮ : রিয়াল মাদ্রিদের পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন।

    বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রোনালদোর দুই গোলে শুক্রবার জুরিখে পর্তুগাল ২-১ গোলে মিশরকে পরাজিত করে। আর এ দুই গোলের সুবাদে তিনি আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন। পর্তুগালের জার্সি গায়ে ৮১তম গোল করে সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের তালিকায় রোনালদো এখন তৃতীয় স্থানে।

    জুরিখে ৫৬ মিনিটে ইংলিশ প্রিমিয়ার লিগের তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহ’র গোলে এগিয়ে গিয়েছিল মিশর। কিন্ত ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো স্টপেজ টাইমে দুই মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে পর্তুগালকে দারুণ এক জয় উপহার দেন। হেডের সাহয্যে দেয়া প্রথম গোলের মাধ্যমে রোনালদো জাপানের সাবেক তারকা কুনিশিগে কামামোতোর ৮০ গোলের রেকর্ড স্পর্শ করেন।

    আর দ্বিতীয় গোল করে তিনি কামামোতোকে ছাড়িয়ে যান। আন্তর্জাতিক গোলের ক্ষেত্রে এখন রোনালদোর সামনে রয়েছেন আর মাত্র দু’জন খেলোয়াড়। হাঙ্গেরি ও স্পেনের হয়ে ৮৪ গোল করা ফেরেন পুসকাসের আগে এ তালিকায় ১০৯ গোল করে শীর্ষে রয়েছেন ইরানের আলি দায়েই।

    ২০১৮ সালে ইতোমধ্যেই ৩৩ বছর বয়সী রোনালদো ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন। নেদারল্যান্ডের বিপক্ষে সোমবার আবারো প্রীতি ম্যাচে পর্তুগালের হয়ে পুসকাসকে ছাড়িয়ে যাবার সুযোগ রয়েছে রোনাল্ডোর সামনে।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...