সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্ট সেরা সানডে – BD Sports 24
  • সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্ট সেরা সানডে

    November 23rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ নভেম্বর: মৌসুমের প্রথম আসর ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা এবং টুর্নামেন্ট সেরা দুটো পুরস্কারই নিজের করে নিয়েছেন ঢাকা আবাহনীর নাইজেরিয়ান ফুটবলার সানডে চিজুবা।

    এ আসরে একাই ছয় গোল করে সর্বোচ্চ গোলদাতা হন সানডে চিজুবা। গ্রুপ পর্বে অবশ্য কোনো গোলের দেখা পাননি সানডে। কোয়ার্টার ফাইনালে আরামবাগ ক্রীড়াসংঘের বিপক্ষে একটি গোল করে ফেডারেশন কাপের আসরে গোলের সূচনা তার।

    এরপর সেমিফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিকসহ একাই করেন তিন গোল। তার হ্যাটট্রিকে শেখ জামালকে ৪-২ গোলে পরাজিত করে ফাইনালে পা রাখে ঢাকা আবাহনী।

    আর আজ বসুন্ধরা কিংস-এর বিপক্ষে ফাইনালে একাই করেন দুই গোল। এক গোলে পিছিয়ে থেকেও তার জোড়া গোলে নবাগত বসুন্ধরা কিংসকে ৩-১ গোলে হারিয়ে ফেডারশন কাপে হ্যাটট্রিক শিরোপা জয়ের নজির গড়ে আকাশি-নীল জার্সিধারীরা। সেইসাথে ছয় গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার নিজের করে নেন সানডে।

    টুর্নামেন্ট সেরার পুরস্কারও পেয়েছেন আবাহনীর এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। মূলত কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালে ধারাবাহিকভাবে গোল করার কারণেই আয়োজকরা তাকে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কারে ভূষিত করেন।

    কিন্তু দুর্ভাগ্য সানডের। আহত হয়ে মাঠ ত্যাগ করায় পুরস্কার নিতে পারেননি তিনি। তার পরিবর্তে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রূপু এবং গোলরক্ষক শহিদুল আলম সোহেল পুরস্কার দু’টি গ্রহণ করেন।

    ম্যাচসেরা হয়েছেন আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা। টুর্নামেন্টে ফেয়ার প্লে ট্রফি লাভ করে শেখ রাসেল ক্রীড়াচক্র।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা