সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তামিম – BD Sports 24
  • সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তামিম

    February 2nd, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২ ফেব্রুয়ারি: বাংলাদেশের ঘরোয়া লিগে প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখালেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) সেন্ট্রাল জোনের বিপক্ষে ইস্ট জোনের হয়ে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

     

    পাশাপাশি ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ডের মালিকও  এই বাঁ-হাতি ওপেনার। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরির দেখা পেলেন তামিম। দেশের ক্রিকেটে প্রথম ট্রিপল সেঞ্চুরি করেছিলেন রকিবুল হাসান।

     

    আজ রোববার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় দিনে সেন্ট্রাল জোনের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ট্রিপল সেঞ্চুরি করার কীর্তি গড়েন তামিম।

     

    এর আগে ২০০৭ সালের মার্চে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) সিলেট বিভাগের বিপক্ষে বরিশালের হয়ে ৬৬০ মিনিট ক্রিজে থেকে ৬০৯ বলে অপরাজিত ৩১৩ রানের ইনিংস খেলেছিলেন রকিবুল। এতদিন পর্যন্ত এটাই ছিলো বাংলাদেশের প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

     

    এবার রকিবুলকেও ছাড়িয়ে গেলের তামিম। সেন্ট্রাল জোনের বিপক্ষে ৫৮৫ মিনিট ক্রিজে থেকে  ৪২৬ বল মোকাবেলায় ৩৩৪ রান করে অপরাজিত থাকেন তামিম ইকবাল। এই ইনিংস খেলারন পথে ৪২টি চার ও ৩টি বিশাল ছক্কা হাঁকান বাংলাদেশ জাতীয় দলের এ ড্যাশিং ওপেনার।

     

    সেন্ট্রাল জোনের বিপক্ষে ২ উইকেটে ৫৫৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ইস্ট জোন। এই প্রতিবেদন লেখা অবধি দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬ ওভারে বিনা উইকেটে ৫ রান করেছে সেন্ট্রাল জোন। ব্যাটিংয়ে আছেন সৌম্য সরকার (০) ও সাঈফ হাসান (৫)। সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে অলআউট হয়েছিলো ২১৩ রানে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...